Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

ভিডিও কলে ২৪/৭ চিকিৎসার প্রতিশ্রুতি নিয়ে যাত্রা শুরু করলো ট্রিটমেন্ট ডট নেটওয়ার্ক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২০, ৫:২৮ পিএম

ই-হেলথ প্লাটফর্ম ট্রিটমেন্ট ডট নেটওয়ার্ক এর উদ্বোধনী লাইভ শো অনুষ্ঠিত হেেয়ছে। মঙ্গলবার (১৭ নভেম্বর) প্রয়োজনীয় মুহূর্তে ডাক্তারদের ২৪/৭ ভিডিও কল, বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ এবং বিশেষজ্ঞ চিকিৎসকের চিকিৎসা সুবিধা সহ সারাদেশে এম্বুলেন্স, ব্লাড ব্যাংক, ওষুধ, মেডিক্যাল যন্ত্রাদি, হাসপাতাল, ক্লিনিক ও ইনটেনসিভ কেয়ার সার্ভিসের প্রতিশ্রুতি নিয়ে যাত্রা শুরু করলো ট্রিটমেন্ট ডট নেটওয়ার্ক।

ট্রিটমেন্ট ডট নেটওয়ার্ক এর উদ্বোধনী লাইভ শো’তে মূল্যবান বক্তব্য রেখেছেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজের সাবেক শিক্ষক প্রফেসর ডা. শুভাগত চৌধুরী, সংক্রামক রোগ বিশেষজ্ঞ প্রফেসর ডা. বে-নজির আহমেদ, এবং বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশনের সাবেক চেয়ারম্যান ও চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর আব্দুল মান্নান।

প্রফেসর ডা. শুভাগত চৌধুরী তাঁর বক্তব্যে বলেন, করোনাকালে ট্রিটমেন্ট ডট নেটওয়ার্ক এর মত এমন একটি ই-হেলথ প্লাটফর্ম প্রতিষ্ঠা নি:সন্দেহে সময়োপযোগী সিদ্ধান্ত। এটি অনলাইন স্বাস্থ্যসেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি মনে করি।

প্রফেসর ডা. বে-নজির আহমেদ বলেন, প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করে স্বাস্থ্যসেবা প্রদান করা একটি বড় চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ মোকাবেলা করে মানুষকে তাদের ঘরে বসে সেবা গ্রহণের সুযোগ দিতে পারলেই ট্রিটমেন্ট ডট নেটওয়ার্ক এর উদ্দেশ্য সফল হবে। আমি ট্রিটমেন্ট ডট নেটওয়ার্ক এর উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

প্রফেসর আব্দুল মান্নান তাঁর বক্তব্যে বলেন, যারা হাসপাতালে গিয়ে চিকিৎসা সেবা নেয়ার সুযোগ পান না, তাদের জন্য ট্রিটমেন্ট ডট নেটওয়ার্ক একটি মাইল ফলক হিসেবে কাজ করবে।

এছাড়াও লাইভে সংযুক্ত ছিলেন বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব ডা. আব্দুন নূর তুষার, উপদেষ্টা, ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস এন্ড রেসপন্সিবিলিটিজ; সহ বেশ কিছু চিকিৎসক ও রিপোর্টার।

অনুষ্ঠানে শিশু সাংবাদিক মোহিনী পৃথুলার সঞ্চালনায় শিশু কিশোররা ট্রিটমেন্ট ডট নেটওয়ার্ক সম্পর্কে মূল্যবান মতামত প্রদান করেছে।

মোহিনী পৃথুলা বলেন, করোনার কারণে আমাদের শিক্ষা প্রতিষ্ঠান সমূহ বন্ধ রয়েছে। করোনার ভয়ে অনেকেই হাসপাতালে গিয়ে চিকিৎসা সেবা নিতে ভয় পাচ্ছেন, সুতরাং ঘরে বসে স¦াস্থ্যসেবা পেতে ই-হেলথ প্লাটফর্ম ট্রিটমেন্ট ডট নেটওয়ার্ক এখন সময়ের দাবী। অনুষ্ঠানের সভাপতি ও ট্রিটমেন্ট ডট নেটওয়ার্ক এর ব্যবস্থাপনা পরিচালক ডা. অপূর্ব পন্ডিত সমাপনী বক্তব্যের মাধ্যমে সমাপ্তি ঘোষণা করেন।

১ অঃঃধপযবফ ওসধমবং



 

Show all comments
  • Prof. Dr. Jamal Mustafa ১৭ নভেম্বর, ২০২০, ১০:৪৩ পিএম says : 0
    Go ahead
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ