Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁদপুরে মাস্ক না পড়ায় ১০৬ জনকে জরিমানা

স্টাফ রিপোর্টার, চাঁদপুর | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২০, ৬:১১ পিএম

চাঁদপুরে মাস্ক না পড়ার চলমান অভিযানে ১শ' ৬জনকে ১৪ হাজার ৬শ' ৫০ টাকা জরিমানা করা হয়েছে। ১৭ নভেম্বর মঙ্গলবার শহরের বিভিন্ন এলাকায় এ অভিযান চালানো হয়।

জেলা প্রশাসন কার্যালয়ের এনডিসি মেহেদী হাসান মানিক জানান, মাস্কের উপর গণসচেতনতার লক্ষ্যে শহরের বাবুরহাট, ইলিশ চত্ত্বর, লঞ্চঘাট ও আশিকাটি এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এই মোবাইল কোর্ট গুলো ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিচালনা করেন।

তিনি আরো জানান, বাবুরহাটে নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেনের মোবাইল কোর্টে ৩১টি মামলায় ৩ হাজার ২শ' ৫০ টাকা জরিমানা হয়েছে। ইলিশ চত্ত্বরে আমি নিজে( মো. মেহেদী হাসান মানিক) মোবাইল কোর্ট পরিচালনা করে মোট ৪৫টি মামলায় ৭ হাজার ৯শ' টাকা জরিমানা করেছি।

লঞ্চঘাটে নির্বাহী ম্যাজিস্ট্রেট মনজুর মোর্শেদের মোবাইল কোর্টে ২৯টি মামলায় ৩ হাজার ২শ' ৫০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও আশিকাটি এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুন নাহারের মোবাইল কোর্টে ১টি মামলায় ২শ' টাকা জরিমানা করা হয়েছে।

৪ জন ম্যাজিস্ট্রেট সর্বমোট ১শ' ৬টি মামলায় ১৪ হাজার ৬শ' ৫০ টাকা জরিমানা আদায় করেন। জেলা প্রশাসনের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

এ ব্যাপারে চাঁদপুরের জেলা প্রশাসক(ভারপ্রাপ্ত) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান জানান, আমরা করোনার ২য় ধাপ সামলাতে মানুষকে সচেতন করার চেষ্টা করছি। যাতে কেউ মাস্ক না পরে বাহিরে বের না হয় ঐ দিকে মোবাইল কোর্টে ব্যবস্থা নিচ্ছি।

সেই সাথে অব্যবহার্য মাস্ক যাতে কেউ যত্রতত্র খুলে ফেলে না দেয়। সেই বিষয়েও কঠোরভাবে সতর্কতা অবলম্বনের জন্য সর্বসাধারণকে দিক নির্দেশনা দিচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ