Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সউদি সরকার ও ওআইসির ভূমিকাও দুঃখজনক

আলোচনা সভায়-ইসলামী ঐক্যজোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২০, ৮:৫৭ পিএম

# ফ্রান্সে মহানবীর (সা.) শানে বেয়াদবি
ফ্রান্সের মহানবী(সা.) এর ব্যঙ্গচিত্র প্রকাশের ঘটনার পর মুসলিম সরকার প্রধানদের ভূমিকা আমাদের চরমভাবে হতাশ করেছে। সাথে সাথে আমাদের প্রধানমন্ত্রী ফ্রান্সের প্রেসিডেন্টের রাসুল (সা.)-এর অবমাননার প্রতিবাদ জানাতে ব্যর্থ হয়েছেন। ১৭ কোটি মুসলিম প্রধান দেশের রাষ্ট্রপ্রধান হয়ে প্রতিবাদ না করায় আমরা চরমভাবে লজ্জিত। ফ্রান্সে মহানবীর (সা.) শানে বেয়াদবির প্রতিবাদে সউদি সরকার ও ওআইসির ভূমিকাও দুঃখজনক। রাসুল (সা.)-এর মর্যাদা সমুন্নত রাখতে কুরআন ও সুন্নাহ-এর আদর্শ আঁকড়ে ধরতে হবে। বিশ্ব মুসলিমের ঐক্যবদ্ধ হওয়া সময়ের দাবি। বিশ্বব্যাপী ইসলামী খেলাফত প্রতিষ্ঠার লক্ষে মুসলিম উম্মাহকে ঐক্য বদ্ধ হতে হবে। সোমবার রাতে ইসলামী ঐক্য আন্দোলন ঢাকা মহানগরীর উদ্যোগে পবিত্র দাওয়াতুন্নবী (সা.) উপলক্ষে রাসুলুল্লাহ (সা.)-এর অবমাননা ও মুসলিম উম্মাহর করণীয় শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে নেতৃবৃন্দ এসব কথা বলেন। সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগরীর নায়েবে আমীর মাওলানা ফারুক আহমদ। এতে আরো বক্তব্য রাখেন, আন্দোলনের কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান, ঢাকা ইসলামি মিশন মদিনাতুল উলুম কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মুহাম্মদ মুজির উদ্দিন, এ এম এম কামাল উদ্দিন, মাওলানা আনোয়ার হোসাইন, হাফেজ মাওলানা হযরত আলী, এফ এম আলী হায়দার, বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়ার কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আব্দুর রহমান,বাংলাদেশ ইসলামী ছাত্র শক্তির সাধারণ সম্পাদক আব্দুল খালেক ও ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক মাওলানা আবু বকর সিদ্দিক।
নেতৃবৃন্দ বলেন, বিশ্ব মানবতার মুক্তির দূত মহানবী হযরত মুহাম্মদ (সা.)এর আদর্শ বিশ্ব মুসলিমের তথা মানব জাতির সর্বোত্তম আদর্শ। তিনি বিশ্বজগতের রহমত। তিনি ছিলেন, মানব জাতির মহান শিক্ষক। আদর্শ মানব গড়ার মহান কারিগর। আল্লাহ তাআলা তাকে সর্বোচ্চ মর্যাদার শিখরে সুপ্রতিষ্ঠিত করেছেন। দুনিয়ার সব বিধর্মীরা এক হলেও তাঁর মর্যাদাহানি করতে পারবে না। তাঁর মর্যাদায় যারাই আঘাত করেছে তারাই ধ্বংস হয়েছে। বর্তমান সময়েও বিধর্মীরা যতই বাড়াবাড়ি করুক না কেন তাদের ধ্বংস অনিবার্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন