Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

হালদায় ৪টি বালুবাহী ইঞ্জিন নৌকা ধ্বংস

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম


দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীর জীব- বৈচিত্র্য তথা ডলফিন রক্ষায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা থেকে সাড়ে বিকাল ৩টা পর্যন্ত রাউজানের সর্তারঘাট থেকে নোয়াজিষপুর ইউনিয়নের ইন্দ্রিঘাট পর্যন্ত অভিযান পরিচালিত হয়।

রাউজান উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাহমুদ ভ‚ইয়ার নেতৃত্বে অভিযানে ৪টি ইঞ্জিন চালিত বালুবাহী নৌকা ধ্বংস ও ১ হাজার মিটার জাল জব্দ করে তা জনসম্মুখে পুড়িয়ে পেলা হয়। এসময় তার সঙ্গে থাকা উপজেলা মৎস্য কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন জানান, আনসার সদস্যদের সহযোগিতায় ৪টি ইঞ্জিন চালিত নৌকা ধ্বংস করা হয়েছে। এক হাজার মিটার জল জব্দ করে পুড়িয়ে পেলা হয়েছে। তিনি বলেন, উপজেলা প্রশাসন, মৎস্য বিভাগ এবং বণ্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ তৎপর রয়েছে জীব-বৈচিত্র্য তথা ডলফিন রক্ষায়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ