Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

সড়কে নিথর ৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

 সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ৯ জনের। গত ২৪ ঘণ্টায় নিহতদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জে ৩, লক্ষ্মীপুরে ২, সাতক্ষীরা চট্টগ্রাম, কক্সবাজার ও খাগড়াছড়িতে একজন করে। আহত হয়েছেন ৮ জন। আহতদের বিভিন্ন সরকারি ও বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে একটি যাত্রীবাহী বাসের নীচে সিএনজি চালিত অটোরিক্সা চাপা পড়ে দুই জন নিহত হয়েছে। গতকাল দুপুর ২টায় লক্ষ্মীপুর-নোয়াখালী মহাসড়কের চন্দ্রগঞ্জ কফিল উদ্দিন ডিগ্রি কলেজ সংলগ্ন স্থানে এ ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে একজন সিএনজি চালকের নাম পরিচয় জানা যায়নি। অন্যজন ফল বিক্রেতা জামাল উদ্দিন (৪০)। সে জেলার কমলনগর উপজেলার পূর্ব চরমার্টিন গ্রামের আবু ছায়েদের পুত্র। স্থানীয়রা জানায়, চট্টগ্রাম মুখী শাহী পরিবহন (ঢাকা মেট্রো-ব-১৪-৪৪৪৯) নামের একটি যাত্রীবাহী বাস বিপরীত দিক থেকে আসা সিএনজি চালিত একটি অটোরিক্সা (নোয়াখালী থ-১২-০৫০১) কে চাপা দেয়। এতে অটোরিক্সটি দুমড়ে-মুচড়ে যায় এবং ওই বাহনে থাকা চালকসহ দুইজন ঘটনাস্থলেই মারা যায়। পরে হাইওয়ে থানা পুলিশ লাশ উদ্ধার করে ফাঁড়িতে নিয়ে যায় এবং ঘাতক বাসটি জব্দ করে।

সাতক্ষীরা : সাতক্ষীরার পাটকেলঘাটায় সড়ক দুর্ঘটনায় শামসুন্নাহার চুমকি (৩৮) নামক নামে এক নারী মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহত চুমকি সাতক্ষীরার আশাশুনির অবসরপ্রাপ্ত সেনা সদস্য আসাদুর রহমান টুকুর স্ত্রী। এসময় তার স্বামী আসাদুর রহমান টুকুও গুরুতর আহত হয়েছেন। গত সোমবার সন্ধ্যা ৭টার দিকে সাতক্ষীরা-খুলনা মহাসড়কের ভৈরবনগর শাকদহ ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে সড়ক দুর্ঘটনায় দুই কিশোর সহোদরসহ ৩ জন নিহত হয়েছেন। গত সোমবার সন্ধ্যায় উপজেলার কানসাট-চৌডালা সড়কের বেলালবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ ঘাতক ট্রাক্টরটি আটক করলেও পলাতক রয়েছে এর চালক।

নিহতরা হলেন ভোলাহাট উপজেলার জামবাড়িয়া গ্রামের শফিকুল ইসলামের ছেলে সোহেল (২৪) ও গোমস্তাপুর উপজেলার চৌডালা বাজারের আমজাদ হোসেনের ছেলে আপন দুই সহোদর জামিল(১৫) ও কামিল(১৪)। ওসি দিলীপ কুমার দাস জানান,‘সন্ধ্যা ৬ টার দিকে একটি বালুভর্তি ট্রাক্টর শিবগঞ্জ থেকে গোমস্তাপুর যাওয়ার পথে বেলালবাজার এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি বাইসাইকেল ও মোটরসাইকেল আরোহীকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তারা তিনজনই মারা যায়। পরে পুলিশ খবর পেয়ে নিহতদের মরদেহ ঘটনাস্থল থেকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।’

চট্টগ্রাম : চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কের হাটহাজারীতে বাসচাপায় মোহাম্মদ মুসা (৪০) নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ৭টার দিকে হাটহাজারীর বড়দিঘীর পাড় এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত মুসা হাটহাজারীর উত্তর মাদার্শা ইউনিয়নের বাসিন্দা। তিনি নগরের পাইকারি কাপড়ের বাজার টেরিবাজারের ব্যবসায়ী ছিলেন।

কক্সবাজার : কক্সবাজারের রামুতে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ট্রাকের চালক ঘটনাস্থলে নিহত হয়েছেন। গতকাল সকাল ১০টার দিকে উপজেলার রশিদনগর ইউনিয়নের পানিরছড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত চালকের নাম মো. নুরুল আজিম (২৮)। তিনি উপজেলার কলঘর বাজারের আলী আহমদ সিকদার পাড়া এলাকার মোহাম্মদ হোসেনের ছেলে।

খাগড়াছড়ি : খাগড়াছড়িতে পর্যটকবাহী মাইক্রোবাসের ধাক্কায় পুলিশের উপপরিদর্শক (এসআই) পার্থ রায় চৌধুরী নিহত হয়েছেন। গতকাল সকালে খাগড়াছড়ি-রাঙ্গামাটি সড়কের গামারীঢালা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত পার্থ রায় চৌধুরী পাশের জেলা রাঙ্গামাটি সদরের তবলছড়ি এলাকার বাসিন্দা। তিনি কিশোরগঞ্জের ইটনা থানায় কর্মরত ছিলেন। তার আগে তিনি দীর্ঘদিন খাগড়াছড়ি সদর, মাটিরাঙ্গা ও পানছড়ি থানায় কর্মরত ছিলেন। জানা গেছে, সকালের দিকে মোটরসাইকেল যোগে রাঙ্গামাটি থেকে খাগড়াছড়ি আদালতে মামলার সাক্ষী দিতে যাওয়ার পথে খাগড়াছড়ি-রাঙ্গামাটি সড়কের গামারীঢালা এলাকায় মাইক্রোবাসের ধাক্কায় গুরুতর আহত হন এসআই পার্থ রায়। পরে চট্টগ্রামে মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা

১৮ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ