Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

পুলিশ নীতিতে বিগ ব্যাশে আটকা সাকিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

এক বছরের নিষেধাজ্ঞা শেষ হওয়ার পর সব ধরণের ক্রিকেট খেলার জন্যই উন্মুক্ত সাকিব আল হাসান। তবু অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি আসর বিগ ব্যাশের দ্বার এখনো বন্ধ তার জন্য। ক্রিকেট অস্ট্রেলিয়ার নীতি পুলিশ বিভাগ বাংলাদেশের তারকাকে তাদের এই টুর্নামেন্টে যুক্ত করতে আপত্তি জানিয়েছে। এমন খবরই দিয়েছে অস্ট্রেলিয়ার দৈনিক গোল্ড কোস্ট বুলেটিন।
নিষেধাজ্ঞা কাটানোর পরই ওয়ানডের অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ফেরত পেয়েছেন সাকিব, টি-টোয়েন্টিতে আছেন দুইয়ে। এই তারকাকে নিয়ে ফ্রেঞ্চাইজি দলগুলোর আগ্রহ থাকাটাই স্বাভাবিক। বিগ ব্যাশের একটি দল এবারের মৌসুমের জন্য সাকিবকে দলে চেয়েছিল। কিন্তু নীতি পুলিশের বাধায় সেটি আর এগোয়নি। বিগ ব্যাশে কোন খেলোয়াড়কে দলে নিতে হলে সবার আগে নীতি পুলিশের ছাড়পত্রের প্রয়োজন। সাকিবের ব্যাপারে তা মেলেনি। ২০১৯ সালের ২৯ অক্টোবর তিনবার জুয়াড়ির প্রস্তাব গোপন করায় সব ধরণের ক্রিকেটে নিষিদ্ধ হন সাকিব। ‘অনৈতিক’ কারণে নিষিদ্ধ থাকার মেয়াদ শেষ হলেও ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে তিনি এখনো সন্দেহমুক্ত নন।
আগামী ১০ ডিসেম্বর থেকে নতুন কিছু নিয়ম এনে শুরু হচ্ছে এবারের বিগ ব্যাশ।
এই টুর্নামেন্টে সাকিবকে দেখার সম্ভাবনা তাই নেই। এর আগে মেলবোর্ন রেনেগেডস ও অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে বিগ ব্যাশ খেলেছিলেন শীর্ষ এই অলরাউন্ডার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিব

২২ জানুয়ারি, ২০২১
১৫ জানুয়ারি, ২০২১
১২ ডিসেম্বর, ২০২০
৪ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ