Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

যেকোনো হঠকারিতার জবাব দিতে ইরান সম্পূর্ণ প্রস্তুত: ট্রাম্পকে তেহরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২০, ৯:২০ এএম

ইরান যেকোনো ধরনের হঠকারিতা প্রতিহত করতে বা যেকোনো আগ্রাসনের জবাব দিতে নিজের সামরিক শক্তি ব্যবহার করবে বলে হুঁশিয়ার করে দিয়েছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত সপ্তাহে ইরানের পরমাণু স্থাপনায় হামলা চালাতে চেয়েছিলেন বলে আন্তর্জাতিক গণমাধ্যমে খবর প্রকাশিত হওয়ার পর এ হুঁশিয়ারি দিল তেহরান।

জাতিসংঘে ইরানি মিশনের মুখপাত্র আলীরেজা মিরইউসুফি গতকাল (মঙ্গলবার) এই সতর্কবাণী উচ্চারণ করে বলেন, ইরানের পরমাণু কর্মসূচি সম্পূর্ণ শান্তিপূর্ণ এবং পুরোপুরি বেসামরিক কাজে ব্যবহার করার উদ্দেশ্যে এ কর্মসূচি পরিচালিত হচ্ছে।তারপরও ইরানের পরমাণু স্থাপনার বিরুদ্ধে যেকোনো হঠকারী পদক্ষেপ নেয়া হলে তার অনুশোচনা সৃষ্টিকারী জবাব দেয়া হবে।

মার্কিন টিভি চ্যানেল এনবিসি নিউজের এক বক্তব্যের প্রতিক্রিয়ায় মিরইউসুফি বলেন, ট্রাম্প ইরানের পরমাণু সমঝোতা থেকে বেরিয়ে গিয়ে তেহরানের ওপর কঠোর নিষেধাজ্ঞা আরোপ করা সত্ত্বেও ইরানের পরমাণু কর্মসূচির শান্তিপূর্ণ প্রকৃতির পরিবর্তন হয়নি। এ বিষয়টি আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থা বা আইএইএ’র বেশ কয়েকটি প্রতিবেদনে প্রমাণিত হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

মার্কিন দৈনিক নিউ ইয়র্ক টাইমস সোমবার রাতে দাবি করে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত সপ্তাহে ইরানের পরমাণু স্থাপনায় হামলা চালাতে চেয়েছিলেন। কিন্তু তার সিনিয়র উপদেষ্টাদের পরামর্শে এ বিপজ্জনক কাজ করা থেকে বিরত থাকেন ট্রাম্প।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • Ataur Rahaman ১৮ নভেম্বর, ২০২০, ১১:১৯ এএম says : 0
    ছাগল পাগলের প্রলাপ কানে না নেওয়ার অনুরোধ করছি ইরানী সরকারকে।
    Total Reply(0) Reply
  • Sohag Khan ১৮ নভেম্বর, ২০২০, ১১:১৯ এএম says : 0
    আমেরিকা বড়ো অসহায় ইরানের কাছে।,,,,আমেরিকার উচিত ইরানের সাথে সমোযতা হওয়া।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ