Inqilab Logo

ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

মির্জাপুরে বাল্যবিয়ের আয়োজন করায় কনের বাবার জরিমানা

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২০, ২:০৬ পিএম

টাঙ্গাইলের মির্জাপুরে বাল্যবিয়ের আয়োজন করায় কনের বাবার ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। একইসাথে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে দিবে না বলে মুচলেকা দিয়েছেন কনের বাবা।

বুধবার সকালে মির্জাপুর পৌর এলাকার কান্ঠালিয়া গ্রামে বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে এই আদেশ দেন ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি ) মো. জুবায়ের হোসেন।

জানা গেছে, ওই গ্রামের ভাষান মণি দাস তার অষ্টম শ্রেণিতে পড়ুয়া মেয়ের বিয়ের প্রস্তুতি নিচ্ছিলেন। মঙ্গলবার রাতে গায়ে হলুদের অনুষ্ঠান সম্পন্ন হয়। বুধবার ছিল কনের বাড়িতে বিয়ের অনুষ্ঠান। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি ) মো. জুবায়ের হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত হাজির হয় বিয়ে বাড়িতে।

অপ্রাপ্ত বয়স্ক মেয়ের বিয়ের অনুষ্ঠান আয়োজন করার অপরাধে কনের বাবা ভাষান মণি দাসকে ৪০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। সেইসাথে প্রাপ্ত বয়স্ক হওয়ার আগে মেয়ের বিয়ে দিবেন না মর্মে মুচলেকা নেওয়া হয় ভাষান মণি দাসের।

সহকারী কমিশনার (ভূমি ) মো. জুবায়ের হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অপ্রাপ্ত বয়স্ক মেয়ের বিয়ের অনুষ্ঠানের আয়োজন করায় কনের বাবাকে জরিমান করা হয়েছে এবং মুচলেকা নেওয়া হয়েছে। জনস্বার্থে এধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন