Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় বৃদ্ধ দম্পতিকে বেঁধে রেখে বিরোধীয় জমিতে সরকারী ত্রাণের ঘর উত্তোলনকে কেন্দ্র করে উত্তেজনা

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২০, ৩:৪২ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়ার খেজুরবাড়িয়া গ্রামে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বৃদ্ধ দম্পতির বিরোধীয় জমিতে প্রতিপক্ষরা সরকারী ত্রাণের ঘর উত্তোলনকে কেন্দ্র করে এলাকায় দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। স্থানীয় প্রভাবশালীদের ছত্রছায়ায় বৃদ্ধ দম্পতিকে দড়ি দিয়ে বেঁধে বেধড়ক মারধর করে প্রকাশ্যে ওই ঘর উত্তোলন করে প্রতিপক্ষরা। প্রশাসনের কাছে অভিযোগ করেও কোন ফল পায়নি ভুক্তভোগি পরিবার।

অভিযোগ সূত্রে জানাযায়, উপজেলার খেজুরবাড়িয়া গ্রামের ইউসুফ আলীর স্ত্রী কুলসুম বেগমের খেজুরবাড়িয়া মৌজা জে এল নং ৩৯/৬৪ এস এ ৩১০ নং খতিয়ানের ১৫০৯/১৫২০/১৫২১/১৫২২ নং দাগের ৭৯ শতাংশ জমির মালিকানা নিয়ে আপন ভাই আনোয়ার ফকিরের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে কুলসুম দেওয়ানী আদালতে মামলা করলে আদালত বর্নিত সম্পত্তিতে নিষেধাজ্ঞ্ াজারি করে।

বৃদ্ধ দম্পত্তি গত জানুয়ারী মাসে ২০২০ ওমরা হজ¦ পালনে গেলে প্রতিপক্ষ আনোয়ার ও তার দলবল আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে কুলসুমের বসত ঘরের তালা ভেংঙ্গে দখল করে নেয়। অপরদিকে ওই ঘরের উঠানে ৩ লাখ টাকা ব্যায়ে দূর্যোগ সহনীয় ত্রানের ঘর উত্তোলন করে। কুলসুম ও তার স্বামী ইউসুফ আলী দেশে এসে গত ১৩ নভেম্বর শুক্রবার ওই ঘর উত্তোলনে বাধা দিলে প্রতিপক্ষরা তাদের ওপর হামলা ও বেদরক মারধর করে। এতে কুলসুম বেগম গুরুতর অহত হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে মঠবাড়িয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

বৃদ্ধা কুলসুম বেগম দাবী করেন ওই জমি তার পিতা মৃত মোসলেম ফকিরের কাছ থেকে ক্রয় করলেও তার আপন ভাই আনোয়ার মালিকানা দাবী করে।
এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক বলেন, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান সুবিধা ভোগীদের তালিকা অন্তভুক্ত করায় ওই পরিবারকে ঘর দেয়া হয়েছিল। অভিযোগ পাওয়ায় নির্মান কাজ বন্ধ করে দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ