Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে ফের বাড়ছে করোনার হার, প্রশাসনের সতর্কতা

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২০, ৪:১০ পিএম

যশোর জেলার ৬০ জনের নমুনা পরীক্ষা করে ১৩টি করোনা পজেটিভ হয়েছে বুধবার। গত এক সপ্তাহে নতুন করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারে করোনা পরীক্ষায় হার বাড়ছে। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার এই তথ্য নিশ্চিত করেছেন। যশোর জেলায় ফের বাড়ছে করোনার হার-এটি স্বীকার করেছেন যশোরের সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহীন। তিনি এও বলেছেন সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

যশোরে করোনার সেকেন্ড ওয়েব শুরুর ব্যাপারে প্রশাসন সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে। পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন বিপিএম (বার) পিপিএম এর উদ্যোগে ইতোমধ্যেই জনসচেতনতা সৃষ্টির জন্য ‘নো মাস্ক নো সার্ভিস’ কর্মসূচির পালন হয়েছে। পুলিশের সব দপ্তরে কর্মরত ও সেবা গ্রহণকারীদের মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে।

এদিকে যবিপ্রবি’র জনসংযোগ কর্মকর্তা আব্দুর রশীদ অর্ণব দৈনিক ইনকিলাবকে জানান, তাদের ল্যাবে মোট ।
৭২টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে যশোরে ৬০টির মধ্যে ১৩টি ও ঝিনাইদহের ১২টি নমুনা পরীক্ষা করে চারটিতে করোনার জীবাণু পাওয়া যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ