Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘স্টিং অপস সেল্ট’ অভিযানে ইমিগ্রেশন কর্মকর্তা ও দালালসহ মালয়েশিয়ায় ৪৬ জন গ্রেপ্তার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২০, ৪:২০ পিএম

অবৈধ অভিবাসীদের বিভিন্নভাবে সহযোগিতার করার অভিযোগে ইমিগ্রেশন কর্মকর্তা ও দালালসহ মালয়েশিয়ায় ৪৬ জন গ্রেপ্তার হয়েছে। দেশটির ইমিগ্রেশন বিভাগ এবং দুর্নীতি দমন কমিশন (এমএসিসি) এর ‘স্টিং অপস সেল্ট’ অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়। পুত্রাজায়া, সেলেঙ্গর, জোহর বাড়ু, সাবাহ ও সারাওয়াক প্রদেশ থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। তাদের ২৭ জন অভিবাসন কর্মকর্তা। অন্যরা বিভিন্ন এজেন্ট ও শ্রমিকদের মধ্যস্থতাকারী দালাল। -ফ্রি মালয়েশিয়া টুডে

তারা সম্মিলিতভাবে একটি শক্তিশালী সিন্ডিকেট তৈরি করে এই দুর্নীতি করে আসছিলো। প্রতিবেদনে বলা হয়, অবৈধ বা কালো তালিকায় থাকা অভিবাসীদের কাছ থেকে এজেন্ট ও দালালের মাধ্যমে ইমিগ্রেশন অফিসাররা মোটা অংকের অর্থ নিতেন। ইমিগ্রেশন বিভাগে সশরীরে হাজির না হয়েই তাদের পাসপোর্টে আগমণ ও বহির্গমণ ইমিগ্রেশন সিল বা স্টিকার লাগিয়ে দেয়া হতো; যাতে বুঝা যায়- তারা কালো তালিকায় নেই। তারা সম্প্রতি মালয়েশিয়া ত্যাগ করে আবার মালয়েশিয়া প্রবেশ করেছেন। এই কাজের জন্য তারা প্রত্যেক অভিবাসীর কাছ থেকে ৬ হাজার রিংগিত নিতেন। এমএসিসির পরিচালক (তদন্ত) নওরজলান মোহাম্মদ রাজালী গেপ্তারের বিষয়টি নিশ্চিত করলেও কোনো মন্তব্য করতে রাজি হননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়া

৯ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ