Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতিসংঘ থেকে ফ্রান্সকে বহিষ্কারের কোন বিকল্প নেই

আবাসিক প্রতিনিধির কাছে ইসলামী ফ্রন্টের স্মারকলিপি পেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২০, ৬:২২ পিএম

মহানবী (সা.) এর অবমাননার ঘটনায় জাতিসংঘ থেকে ফ্রান্সকে বহিষ্কারের কোন বিকল্প নেই। সারা বিশ্ব আজ তাকিয়ে আছে জাতিসংঘের দিকে অথচ তারা ফ্রান্সের বিরুদ্ধে কোনো শাস্তিমূলক ব্যবস্থা না নিয়ে বিশ্ব অভিভাবক হিসেবে আমাদেরকে হতাশ করেছে। মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র কার্টুন প্রকাশ করে ফ্রান্স সরকার মুসলিম উম্মাহ’র নিকট ঘৃণার পাত্রে পরিণত হয়েছে। ফ্রান্সের রাষ্ট্রীয় মদদে রাসুল (সা.)-এর শানে অবমাননা এটা মুসলিম জাতির সাথে প্রহসন ছাড়া আর কিছুই নয়। ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে রাসুল (সা.)-এর শানে অবমাননার প্রতিবাদে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের উদ্যোগে আজ বুধবার সকাল ১২ টায় বাংলাদেশে আবাসিক প্রতিনিধির মাধ্যমে জাতিসংঘের মহাসচিবের বরাবরে স্মারকলিপি প্রদান উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের সামনে গণজমায়েতে নেতৃবৃন্দ এসব কথা বলেন। গণজমায়েতে সভাপতিত্ব করেন বাংলদেশ ইসলামী ফ্রন্টের মহাসচিব আল্লামা এম এ মতিন।
বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মহাসচিব আল্লামা এম এ মতিন বলেন, ফ্রান্সে মহানবী (সা.) শানে বেয়াদবির কারণে দেশটির স্থায়ী সদস্য পদ বাতিলের দাবিতে আমরা জাতিসংঘের মহাসচিবের কাছে স্মারকলিপি প্রদানের কর্মসূচি হাতে নিয়েছি। সংগঠনের দপ্তর সচিব মুহাম্মদ আবদুল হাকিমের সঞ্চালনায় গণজমায়েতে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সিনিয়র সাংগঠনিক সচিব সৈয়দ মুজাফফ্র আহমদ মুৃজাদ্দেদী, যুবসেনার কেন্দ্রীয় সভাপতি যুবনেতা গোলাম মাহমুদ ভূঁইয়া, আহলে সুন্নাত ওয়াল জামা'আত বাংলাদেশের অর্থ সম্পাদক অ্যাডভোকেট মোখতার আহমদ, বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ছাত্রনেতা মুহাম্মদ ইমরান হুসাইন তুষার, ইসলামী ফ্রন্ট ঢাকা মহানগরীর অর্থ সম্পাদক মুহাম্মদ অ্যাডভোকেট হেলাল উদ্দিন, কাজী মুহাম্মদ জসিম উদ্দীন নূরী, মাওলানা শিহাবুদ্দীন নূরী, রেহানে মুস্তফা, যুবসেনার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আবু নাসের মুহাম্মদ মুসা, ছাত্রসেনা ঢাকা মহানগর উত্তরের সভাপতি ছাত্রনেতা হাফেজ মোহাম্মদ ওমর ফারুক, দক্ষিণের সাধারণ সম্পাদক ছাত্রনেতা হাফেজ মোহাম্মদ জাহিদুর রহমান,অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, মুহাম্মদ মিজানুর রহমান, মাওলানা মোহাম্মদ শাফায়াত উল্লাহ ও আল মিরাজ।
গণজমায়েত শেষে একটি মিছিল নিয়ে জাতিসংঘের কার্যালয়ের দিকে রওনা দিলে কদম ফোয়ারায় পুলিশ আটকে দিলে মহাসচিব আল্লামা এম এ মতিনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল গাড়ি যোগে রোকেয়া স্মরণী (আগারগাঁও) আবাসিক প্রতিনিধির হাতে দাবি সম্বলিত স্মারকলিপিটি প্রদান করা হয়।



 

Show all comments
  • Amir ১৮ নভেম্বর, ২০২০, ৬:৪০ পিএম says : 0
    এই সমস্ত অযৌক্তিক অস্বাভাবিক, অকল্পনীয়, অবাস্তব কথাবার্তা বলে বিভিন্ন রাষ্ট্রের কাছে আমরা হাস্যকর জাতি হিসেবে পরিগণিত হচ্ছি ,এটা কি আমরা বুঝি?
    Total Reply(0) Reply
  • Shubash Singha ২০ নভেম্বর, ২০২০, ২:৫৩ এএম says : 0
    You are right brother,thanks a lot.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ