Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

এশিয়ার ‘আউটস্ট্যান্ডিং লিডার’ পুরস্কার পেলেন আজিজ খান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২০, ৬:৫৯ পিএম

এশিয়ার অন্যতম ‘আউটস্ট্যান্ডিং লিডার’ উপাধিতে ভূষিত হয়েছেন সামিট গ্রুপ অফ কোম্পানিজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুহাম্মদ আজিজ খান। সম্প্রতি এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। বুধবার (১৮ নভেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। মরস্ গ্রুপ আয়োজিত ‘এইসেস পুরস্কার ২০২০’-এর জুরি প্যানেল চলতি বছর সিঙ্গাপুর থেকে সাত প্রতিনিধির মধ্যে অসামান্য নেতৃত্বের জন্য তাকে এই স্বীকৃতি দেয়। এ বিষয়ে মরস্ গ্রুপের সিইও শাংগারি বালাকৃষ্ণান বলেন, সামিটের অবকাঠামো তৈরির প্রচেষ্টা তাদেরকে অর্থনৈতিক সমৃদ্ধির আকাক্সক্ষার অগ্রদূতে পরিণত করেছে।

এই স্বীকৃতি লাভের পর মুহাম্মদ আজিজ খান বলেন, আমি চাই আমার কাজের মাধ্যমে সবাইকে সযতেœ নেতৃত্ব দিতে। আমি বিশ্বাস করি সবসময় আমার পাশে পরিবার, সহকর্মী আর বন্ধুদের মধ্যে নেতৃত্ব দেয়ার অনুপ্রেরণা জাগাতে সক্ষম হয়েছি।

উল্লেখ্য, মুহাম্মদ আজিজ খান সামিট পাওয়ার ইন্টারন্যাশনাল, সামিট হোল্ডিংস লিমিটেড এবং ইপকো ডেভেলপমেন্টস (বাংলাদেশ) লিমিটেডের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান। সামিট গ্রুপের প্রধান কার্যালয় সিঙ্গাপুরে অবস্থিত। এটি বাংলাদেশের বৃহত্তম অবকাঠামো উন্নয়নকারি শিল্পগোষ্ঠী। প্রতিষ্ঠানটিতে প্রায় ছয় হাজার লোকের কর্মসংস্থান রয়েছে। মূলত বিদ্যুৎ-জ্বালানি, বন্দর, লজিস্টিক, তথ্য-প্রুযুক্তি এবং আতিথেয়তা খাতে সামিট গ্রুপের বিনিয়োগ রয়েছে।

২০২০ সালে ফোর্বসের তথ্যানুসারে, আজিজ খান সিঙ্গাপুরের ৩৭তম ধনী। এছাড়া তিনি ফিনল্যান্ডের অনরারি কনসাল জেনারেল হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমবিএ ডিগ্রিধারী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ