Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ডিসেম্বরে আরেকটি ফুটবল সিরিজ ঢাকায়!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২০, ৮:৩৩ পিএম

দীর্ঘ ১০ মাস পর করোনাকালেই নেপালের বিপক্ষে দুই ম্যাচের মুজিববর্ষ আন্তর্জাতিক ফুটবল সিরিজ খেলেছে জাতীয় দল। ১৩ ও ১৭ নভেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচ দু’টি অনুষ্ঠিত হয়। যেখানে প্রথম ম্যাচটি ২-০ গোলে জিতে এবং দ্বিতীয় ম্যাচে গোলশূণ্য ড্র করে ১-০ তে সিরিজ জয় করে লাল-সবুজরা। এর এক মাস যেতে না যেতেই আরেকটি সিরিজ খেলার ব্যবস্থা করার কাজে ব্যস্ত হয়ে ওঠেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তারা চাচ্ছে আগামী মাসেই আরেকটি দুই ম্যাচের ফিফা আন্তর্জাতিক প্রীতি ফুটবল সিরিজ খেলুক জাতীয় দল। এ লক্ষ্যে ইতোমধ্যে কাজও শুরু করেছে বাফুফে। বুধবার সকালে মালদ্বীপ, ভুটান ও শ্রীলঙ্কাকে বাফুফে আমন্ত্রণ জানিয়েছে ঢাকায় এসে আন্তর্জাতিক টায়ার-১ সিরিজ খেলতে। ম্যাচের সম্ভাব্য দিনক্ষণও চুড়ান্ত করেছে দেশের ফুটবলের অভিভাবক সংস্থা। আগামী ১২ ও ১৫ ডিসেম্বর মালদ্বীপ, ভুটান ও শ্রীলঙ্কার মধ্য থেকে যে কোন এক দলের বিপক্ষে দুই ম্যাচের আন্তর্জাতিক ফুটবল সিরিজ খেলবে লাল-সবুজরা।

এ প্রসঙ্গে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ‘ডিসেম্বরে একটি সিরিজ খেলতে আমরা তিন দেশকে আমন্ত্রণ জানিয়েছি। একটি দেশ রাজী হলেই ওই সিরিজটি আয়োজন করতে চাই। যদি একাধিক দল খেলতে আগ্রহ প্রকাশ করে, তাহলে ত্রিদেশীয় আন্তর্জাতিক টুর্নামেন্টও আয়োজন করা হতে পারে। তবে, দুই দলের মধ্যে সিরিজ হওয়ার সম্ভাবনাই বেশি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন