Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

রোমাঞ্চকর লড়াইয়ে নাদালকে হারালেন টিম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

এটিপি ফাইনালসের গ্রুপ পর্বে স্প্যানিশ তারকা রাফায়েল নাদালকে হারিয়েছেন ডমিনিক টিম। দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াইয়ে জিতে সেমি-ফাইনালের পথে এগিয়ে গেছেন অস্ট্রিয়ার এই খেলোয়াড়। লন্ডনে গতপরশু র‌্যাঙ্কিংয়ের দুই ও তিন নম্বর খেলোয়াড়ের লড়াইয়ের দ্বিতীয় সেটে ৪-৫ গেমে পিছিয়ে থাকা অবস্থায় ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী নাদাল তিনবার ম্যাচ পয়েন্ট বাঁচিয়ে ঘুরে দাঁড়ানোর আভাস দিলেও শেষ পর্যন্ত পারেননি। ৭-৬ (৯-৭), ৭-৬ (৭-৪) গেমে জয় নিশ্চিত করেন গত সেপ্টেম্বরে ইউএস ওপেনে ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ডস্ল্যাম শিরোপার স্বাদ পাওয়া টিম।
র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আট খেলোয়াড় দুই গ্রুপে ভাগ হয়ে খেলেন মৌসুম শেষের এই টুর্নামেন্ট। প্রতি গ্রুপে সবাই একে অন্যের মুখোমুখি হন একবার করে। দুই গ্রুপের সেরা দুই জন খেলোয়াড়কে নিয়ে হয় সেমি-ফাইনাল। এরপর ফাইনাল।
‘লন্ডন ২০২০’ নামক গ্রুপে টিমের এটি দ্বিতীয় জয়। দিনের আরেক ম্যাচে আন্দ্রে রুবলেভের বিপক্ষে বর্তমান চ্যাম্পিয়ন স্তেফানোস সিৎসিপাস জিতলে সেমি-ফাইনালে উঠে যাবেন টিম।
প্রথম রাউন্ডে ক্লে কোর্টের রাজা নাদাল হারিয়েছিলেন রুবলেভকে। আর টিম হারিয়েছিলেন সিৎসিপাসকে। ‘টোকিও ১৯৭০’ নামের আরেক গ্রুপে খেলছেন নোভাক জোকোভিচ, দানিল মেদভেদেভ, আলেক্সান্ডার জেভরেভ ও দিয়েগো শোয়ের্টৎজমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাদাল

১৫ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন