Inqilab Logo

ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

১৬ বছর পর পাকিস্তানে যাচ্ছে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

অনেক দিন ধরেই চলছিল আলোচনা। কিন্তু ইংল্যান্ডের পাকিস্তান সফরের ভাগ্য ঝুলছিল অনিশ্চয়তার সুতোয়। অবশেষে চূড়ান্ত হয়েছে দুই দলের টি-টোয়েন্টি সিরিজের সূচি। ১৬ বছর পর ২০২১ সালের অক্টোবরে দেশটিতে সফরে যাবে ইংলিশরা। বিবৃতি দিয়ে গতকালই দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি নিশ্চিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আগামী বছরের ১৪ ও ১৫ অক্টোবর করাচিতে হবে ম্যাচ দুটি।

পাকিস্তানে সিরিজ শেষেই টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ভারত যাবে ইংল্যান্ড। তাই সিরিজটিকে প্রস্তুতির উপযুক্ত মঞ্চ হিসেবে দেখছেন ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন, ‘এটা ঘোষণা করে সত্যিই আনন্দিত যে, ইংল্যান্ডের টি-টোয়েন্টি দল ২০২১ সালের অক্টোবরে পাকিস্তানে খেলতে যাচ্ছে। ২০০৫ সালের পর এটা হবে ইংল্যান্ড দলের পাকিস্তানে প্রথম সফর। ২০২১ সালের অক্টোবর ও নভেম্বরে ভারতে হতে যাওয়া আইসিসির টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে ইংল্যান্ডের জন্য এই দুই ম্যাচের সিরিজ হবে আদর্শ প্রস্তুতি।’ কিছুদিন আগে করোনার সংকটময় সময়েও ইংলিশদের মাঠে খেলে ফিরেছে পাকিস্তান। এরপরই দলটিকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার আমন্ত্রণ জানিয়েছিল পিসিবি। দুই বোর্ডের আলোচনায় চূড়ান্ত হয়েছে দুটি ম্যাচ। ধারনা করা হয়েছিল, সিরিজটি হতে পারে আগামী জানুয়ারি-ফেব্রুয়ারিতে। কিন্তু সে সময়ে শ্রীলঙ্কা ও ভারত সফর করবে ইংল্যান্ড। এ জন্য সিরিজটির ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা সৃষ্টি হয়েছিল। ইংল্যান্ডের এই পদক্ষেপের পর অস্ট্রেলিয়াও পাকিস্তান সফরের জন্য রাজি হবে বলে প্রত্যাশা করছেন পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান, ‘দেশের মাটিতে আমরা নিউজিল্যান্ডের বিপক্ষে সাদা বলের সিরিজ খেলার পর আসবে পূর্ণ শক্তির ইংল্যান্ড দল। আমরা আশা করছি, এফটিপিতে থাকা সিরিজ খেলতে ২০২২ সালের শুরুতে অস্ট্রেলিয়াও পাকিস্তান সফর করবে। আর ২০২২-২৩ মৌসুমে ইংল্যান্ড আসবে টেস্ট ও সাদা বলের সিরিজের জন্য।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন