Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

দুই মিউচুয়াল ফান্ডের ক্রয়-বিক্রয়ে যোগসাজশ

শেয়ারবাজার

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

শেয়ারবাজারে নিবন্ধিত এলআর গ্লােবাল বাংলাদেশ অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড এর প্রতিনিধি চীফ ফিনান্সিয়াল অফিসারের মাধ্যমে ভিআইপিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড গংদের বিরুদ্ধে ২০১৮ সালের জুলাই থেকে ২০১৯ সালের সেপ্টেম্বর পর্যন্ত ডিবিএইচ ফার্স্ট মিউচুয়াল ফান্ড এবং গ্রীন ডেল্টা মিউচুয়াল ফান্ড এর শেয়ার যোগসাজশের মাধ্যমে ক্রয়-বিক্রয় নিয়ে প্রতিযোগিতা আইন, ২০১২ এর ১৫ ধারা ও ১৬ ধারা অনুযায়ী দুই-তৃতীয়াংশ শেয়ার ধারণের মাধ্যমে কর্তৃত্বময় অবস্থানের অপব্যবহার করে এলআর গ্লােবাল বাংলাদেশ অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেডকে ডিবিএইচ ফার্স্ট মিউচুয়াল ফান্ড এবং গ্রীন ডেল্টা মিউচুয়াল ফান্ড এর অ্যাসেট ম্যানেজারের দায়িত্ব থেকে সরিয়ে দেয়ার অভিযোগ পাওয়া যায়।

বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারম্যান মো. মফিজুল ইসলাম বলেন, অভিযোগের বিষয়ে গতকাল বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনে প্রথম শুনানীর দিন ধার্য করে। পূর্ণাঙ্গ কমিশনের সামনে এল আর গ্লােবালের পক্ষে আইনজীবী অভিযোগ উপস্থাপন করেন, অভিযোগের প্রতিপক্ষরা শুনানীর জন্য লিখিতভাবে সময় প্রার্থনা করেন।
পরবর্তী শুনানীর তারিখ ধার্য করা হয় আগামী ৯ ডিসেম্বর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিউচুয়াল-ফান্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ