Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

নওগাঁয় অভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ

নওগাঁ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

অভ্যন্তরীণ ও দূরপাল্লার দুটি রুট দখলের প্রতিবাদে নওগাঁ জেলার অভ্যন্তরীণ সকল রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। নওগাঁ জেলা পরিবহণ মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বিষয়টি জানিয়ে বলেন, অভ্যন্তরীণ ও দূরপাল্লার দুটি রুট দখলের প্রতিবাদে নওগাঁ জেলার অভ্যন্তরীণ সকল রুটে গত মঙ্গলবার বিকেল থেকে বন্ধ ঘোষণা করা হয়েছে।
এদিকে গতকাল বুধবার সকাল থেকে জেলার বালুডাঙ্গা বাস টার্মিনাল থেকে অভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ আছে। তবে দূরপাল্লার কিছু পরিবহণ যাত্রী নিয়ে টার্মিনাল ছেড়ে যায়। অপরদিকে জেলায় অভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।
যাত্রীরা জানান, মালিক গ্রুপ ও শ্রমিক ইউনিয়নের দ্বন্দের কারণে বাস চলাচল বন্ধ থাকায় ভীষণ দুর্ভোগে পড়েছেন তারা। শহর থেকে উপজেলাগুলোতে অফিসগামীরা এই দুর্ভোগের অবসান চেয়ে সমাধানের দাবি জানান। অপরদিকে যে সকল দিন মজুর জীবিকার তাগিদে বাসে চলাচল করেন বাস বন্ধ থাকায় অতিরিক্ত ভাড়া দিয়ে বিকল্প পরিবহন ব্যবহারে বাধ্য হচ্ছেন। এতে করে উপার্জনকৃত টাকার বেশিরভাগই বিকল্প পরিবহনের হাতে তুলে দিতে বাধ্য হচ্ছেন।
এদিকে দিনমজুর টার্মিনালের কুলিরা জানান- দৈনিক ২০০-২৫০ টাকা উপার্জন করতেন তারা। কিন্তু বাস চলাচল বন্ধ থাকায় সেই উপার্জনের পথটুকুও বন্ধ হয়েছে। অপরদিকে বাসে কর্মরত সুপারভাইজাররা জানান, দৈনিক উপার্জন থেকে তাদের সংসার চালাতে হয়। এমনভাবে বাস চলাচল বন্ধ থাকলে পরিবার নিয়ে ভীষণ দুর্ভোগ পোহাতে হবে তাদের। মালিক পক্ষ ও ইউনিয়ন পক্ষের দ্বন্দের ফলে সংশ্লিষ্ট সকল শ্রমিক এবং যাত্রীদের দুর্ভোগের অবসান ঘটিয়ে দ্রুত বাস চলাচল স্বাভাবিক করার আহবান জানান তারা।
এদিকে বাস চালকরা জানান, বাস মালিকদের অনুমতির অপেক্ষায় আছেন তারা। বাস চলাচল বন্ধ থাকায় সংশ্লিষ্ট দিনমজুরদের উপার্জন বন্ধ হয়ে পড়েছে। দৈনিক উপার্জন দিয়ে তারা সংসার পরিচালনা করেন। এখন বাস বন্ধ থাকায় রুটি রোজগার তাদের বন্ধ হয়ে যাওয়ার উপক্রম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাস-বন্ধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ