Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

‘বিএনপির নাম শুনলেই ভয়ে আঁৎকে উঠে সরকার’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

সরকার বিএনপির নাম শুনলেই ভয়ে আঁতকে উঠে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান। তিনি বলেন, সরকার জানে তাদের পায়ের নিচে কোনো মাটি নেই। যে কোনো মুহূর্তে গণজাগরণের মধ্য দিয়ে, জাতীয়তাবাদী শক্তির জাগরণের মধ্য দিয়ে এ সরকার ক্ষমতাচ্যুত হবে। এজন্য ভোটের দিন বাস পোড়ানোর ঘটনায় সরকার বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি করছে।

গতকাল বুধবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও মহিলা দলের সভাভতি আফরোজা আব্বাসের আশু রোগমুক্তি কামনায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে আয়োজিত দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

সেলিমা রহমান বলেন, আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। সেদিন শুধুমাত্র যুবদলের একটা মিছিল ছিল, সেজন্য তারা হয়ত অফিসের নিচে অবস্থান করছিল, উপরে একটা প্রেস ব্রিফিং চলছিল। আমাদের কোনো রকমের কর্মসূচি ছিল না। তারপরও যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদলসহ বিএনপির ৪/৫ শ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলা দিয়ে আজকে হয়রানি করছে। সেদিন বরিশালে ছিলেন, এমন নেতাকেও ঢাকায় বাস পোড়ানোর মামলায় আসামি করা হয়েছে। আজকে ইশরাক হোসেন বলেছেন, আইসোলেশনে আছেন কতদিন যাবত, তিনি অসুস্থ। তাকে পর্যন্ত একটি মামলায় এক নম্বর, আরেকটায় তিন নম্বর আসামি করা হয়েছে। এই হলো বর্তমান সরকারের অবস্থা। সরকারের দুঃশাসন থেকে মুক্ত হতে সকলকে ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান সেলিমা রহমান।

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, বাংলাদেশ আজকে সব দিক থেকে অসুস্থ, এই দেশ দুর্নীতির দিক থেকে অসুস্থ, এই দেশ গণতন্ত্রের দিক থেকে অসুস্থ, স্বাধীনতার যে মূলমন্ত্র ছিল, যে ঘোষণা ছিল-সাম্য ও মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচারের, সেই জায়গা থেকে বাংলাদেশ অসুস্থ। বাংলাদেশ দুর্বল হয়ে পড়ছে। অসুস্থ বাংলাদেশকে সবার আগে সুস্থ করে তুলতে হবে।

২০০৯ সালের কাউন্সিলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া স্লােগান নির্ধারণ করে দিয়েছিলেন- ‘দেশ বাঁচাও, মানুষ বাঁচাও’। সে কথা মনে করিয়ে দিয়ে আলাল বলেন, তিনি এটা বুঝতে পেরেছিলেন যে, দেশ অসুস্থ হবে। এদেশের মানুষ অবহেলা-অযত্নে মারা যাবে। দেশকে বাঁচাতে হলে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

মহিলা দলের সহ-সভাপতি নুরজাহান মাহবুবের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খানের পরিচালনায় বিএনপির নেওয়াজ হালিমা আরলি, নিলোফার চৌধুরী মনিসহ মহিলা দলের নেতারা বক্তব্য রাখেন। উপস্থিত ছিলেন মহিলা দলের মমতাজ হোসেন লিপি, ছাত্রদলের সাবেক নেত্রী আরিফা সুলতানা রুমা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি

১৭ জানুয়ারি, ২০২১
১৬ জানুয়ারি, ২০২১
১৫ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন