Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

মৃত্যুবার্ষিকী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

আজ ১৯ নভেম্বর হযরত মাওলানা মোহাম্মদ আমিনুল ইসলাম (রহ:)-এর ১৩তম মৃত্যুবার্ষিকী। ২০০৭ সালের এই দিনে তিনি চিরবিদায় গ্রহণ করেন। দেশ-বিদেশে তিনি একজন সম্মানিত সর্বজনশ্রদ্ধেয় এবং শ্রেষ্ঠতম আলেম হিসেবে পরিচিত ছিলেন। এছাড়া তিনি ইমাম ও খতিব লালবাগ শাহী মসজিদ, সম্পাদক মাসিক আল-বালাগ, তফসীরকার রেডিও বাংলাদেশ, সাবেক সদস্য ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ বোর্ড অব গভর্নরস, চেয়ারম্যান তফসীরে তাবারী শরীফ সম্পদনা বোর্ড, জাতীয় চাঁদ দেখা কমিটির সদস্য, বহু গ্রন্থ প্রণেতা হিসেবে দ্বীন প্রচারের ক্ষেত্রে সকল মাধ্যমে কাজ করে গেছেন।

হযরত মাওলানা মোহাম্মদ আমিনুল ইসলাম (রহ:)-এর সবচেয়ে বড় অবদান হলো বাংলা ভাষায় তিনিই সর্বপ্রথম কোরআনে কারীমের পূর্ণাঙ্গ তফসীর রচনা করেন। তফসীরে নুরুল কোরআন তাঁর জীবনের শ্রেষ্ঠ কীর্তি, অনন্য সৃষ্টি এবং একটি মকবুল গ্রন্থ, যা ধারাবাহিকভাবে ৩০ খন্ডে সমাপ্ত। তিনি ছিলেন একজন সত্যিকারের আশেকে রসুল। আল্লাহ্পাক তাঁর সকল প্রকার খেদমত কবুল করুন এবং তাঁকে অশেষ সওয়াব দান করুন।



 

Show all comments
  • Abdullah ১৯ নভেম্বর, ২০২০, ৬:৩৯ পিএম says : 0
    আললাহ হযরতের সকল খেদমতকে কবুল করে তার কবরকে জাননাতের টুকরা বানিয়ে দিন। আ মী ন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুবার্ষিকী

১৯ নভেম্বর, ২০২০
আরও পড়ুন