Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাবিতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

জাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

ভোট ডাকাতির প্রতিবাদ ও ছাত্রদল নেতা-কর্মীদের নামে করা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের দুটি গ্রুপ।
বুধবার সকাল ৮টার দিকে শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকতের নেতৃত্বে জাহাঙ্গীরনগর স্কুল এন্ড কলেজ গেট থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। পরে মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিশমাইল গেট গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।
সমাবেশে শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকত বলেন, ‘এই অবৈধ সরকার তাদের অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়ু করার জন্য শুধুমাত্র ভোট ডাকাতি করেই ক্ষান্ত হয়নি। তারা নিজের লোক দিয়ে গাড়ী পুড়িয়ে আমাদের নেতাকর্মীদের নামে মামলা করেছে। তারা গুম-খুন, মামলা-হামলা, জুলুম নির্যাতন করে বিরোধী মতকে দাবিয়ে রাখার মাধ্যমে ক্ষমতায় টিকিয়ে থাকতে চায়। আমরা দ্ব্যর্থহীন ভাষায় ঘোষণা দিতে চাই, গুম, খুন, মামলা-হামলা, নির্যাতন করে ছাত্রদলকে দমিয়ে রাখা যাবেনা। অতীতে ছাত্রদল প্রমাণ করেছে ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনে ছাত্রদলের নেতৃত্বে সর্বদলীয় ছাত্র আন্দোলনের মুখে স্বৈরাচার এরশাদের মত জগদ্দল পাথরকে বাংলাদেশের বুক থেকে সরিয়ে দিয়েছে। এবারও আমরা সাধারণ মানুষকে সাথে নিয়ে এই অবৈধ সরকারকে হটিয়ে গনতন্ত্রকে পুনরুদ্ধার করে মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠা করতে ঐক্যবদ্ধভাবে লড়াই করে যাবো।’
এই সময় উপস্থিত ছিলেন- জাবি শাখা ছাত্রদল নেতা ইব্রাহিম খলীল বিপ্লব, সাইফুল ইসলাম সাগর, মো: সেলিম রেজা, হুমায়ূন হাবীব হিরণ, ইকবাল হোসাইন, আহমেদ জুয়েল, হারেস ফরহাদ, জোবায়ের আল-মাহমুদ, রেজাউল আমিন, বকুল হোসাইনসহ প্রমুখ।
পরে সকাল সাড়ে ৯টার দিকে ছাত্রদলের আরেক গ্রুপ বিশ্ববিদ্যালয় সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে একই দাবিতে বিক্ষোভ মিছিল করে। এই সময় উপস্থিত ছিলেন- শাখা ছাত্রদল নেতা নবীনুর রহমান নবীন, শাহরিয়ার মজুমদার শিমুল, মোঃ মিজানুর রহমান রনি, জহির উদ্দিন মো: বাবর, মো: আফ্ফান আলী, মোঃ ইসরাফিল চৌধুরী সোহেল, মোহাম্মদ রাশিদুল ইসলাম রোমান, মনিরুজ্জামান সাগর, জরজীস মোহাম্মদ ইব্রাহীম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ-মিছিল
আরও পড়ুন