Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

সবার অলক্ষ্যে হোয়াইট হাউসে সময় কাটাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২০, ৪:৫৫ এএম

সবার অলক্ষ্যে হোয়াইট হাউসে সময় কাটাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প।মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দিনের কার্যতালিকায় কোনো পাবলিক ইভেন্ট ছিল না। এবং নির্বাচনে পরাজয়ের পর এটি দশমবারের মত ঘটল। কার্যত একাকী ও নিভৃতে থাকতেই পছন্দ করছেন ট্রাম্প। ট্রাম্প কোনো সাংবাদিকের প্রশ্নের উত্তর দিচ্ছেন না। ওভাল অফিসে কোনো টিভি ক্যামেরাওকে আমন্ত্রণ জানাচ্ছেন না ট্রাম্প। এমনকি গলফ খেলতেও যাচ্ছেন না ৭৪ বছরের এই মার্কিন প্রেসিডেন্ট হোয়াইট হাউস থেকে ২৫ মাইল দূরে গলফ কোর্সেও। -সিএনএন

ফার্স্ট লেডি মেলানিয়াকে নিয়ে প্রেসিডেন্ট ট্রাম্পের ছুটি কাটাতে তাদের সাউথ ফ্লোরিডা রিসোর্টে যাওয়ার কথা ছিল। কিন্তু তারা স্থির করেছেন ওয়াশিংটনেই থাকবেন। মার-এ-লাগোতে যাওয়ার পরিকল্পনাও বাতিল করেছেন ট্রাম্প। হোয়াইট হাউসের এক কর্মকর্তা ট্রাম্পের এধরনের নিভৃতে থাকার বিষয়টিকে ‘বাঙ্কার মেন্টালিটি’ বা অবরুদ্ধ যাপিত জীবনের সঙ্গে তুলনা করেছেন। গত এক মাসেরও বেশি সময় ট্রাম্প কোনো গোয়েন্দা ব্রিফিংও গ্রহণ করেননি। প্রেসিডেন্ট ট্রাম্প তার মিত্র বা বিদেশি কোনো রাষ্ট্রপ্রধানের সঙ্গে কথা বলছেন না। সর্বশেষ ফ্রান্সের নিস শহরে সন্ত্রাসী হামলার পর প্রেসিডেন্ট ম্যাক্রোর সঙ্গে তিনি গত ৩০ অক্টোবর টেলিফোনে কথা বলেন। হোয়াইট হাউসের কক্ষে বসে প্রেসিডেন্ট ট্রাম্প জানালা দিয়ে লনের দিকে তাকালেই দেখতে পাচ্ছেন রাস্তায় নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের সমর্থকদের। প্রেসিডেন্ট ট্রাম্প এও ভেবে অবাক হচ্ছেন যে, কেনো তার আইনজীবীরা টেলিভিশনে নির্বাচনের কারচুপি নিয়ে সক্রিয় অংশগ্রহণ করছেন না।



 

Show all comments
  • মোঃ দুলাল মিয়া ১৯ নভেম্বর, ২০২০, ১০:২৭ এএম says : 0
    Trump mental
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন