Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

উত্তরাঞ্চলে ফের মৃদু শৈত্যপ্রবাহ

প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : দেশের উত্তরাঞ্চলের বিভিন্ন জেলায় আরেক দফায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে দেশের অধিকাংশ জেলায় রাত ও দিনের তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে উঁচুতে রয়েছে। এ অবস্থায় মাঘ মাসেও আবহাওয়ায় বিরাজ করছে বসন্তের আমেজ। গতকাল (শুক্রবার) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল রংপুর বিভাগের রাজারহাটে ৯, দিনাজপুরে ৯.১ ডিগ্রি সেলসিয়াস। এ সময় শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯.৮, রাজশাহী, রংপুর ও সৈয়দপুরে ১০ ডিগ্রি সে.। এ সময় ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৪, চট্টগ্রামে ১৪.৮ ডিগ্রি সে.।
আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। শ্রীমঙ্গল, রাজশাহী, নওগাঁ অঞ্চলসহ রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে। চট্টগ্রাম ও সিলেট বিভাগে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দেশের অন্যত্র অপরিবর্তিত থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। আগামী ৭২ ঘণ্টা পর সারাদেশে রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উত্তরাঞ্চলে ফের মৃদু শৈত্যপ্রবাহ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ