Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

বাড়ির ছাদে পড়া উল্কাপিণ্ডে রাতারাতি কোটিপতি যুবক!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২০, ১২:২৮ পিএম

রাতারাতিই গরীব থেকে ধনী বনে গেল এক যুবক। কোনো লটারি বা খেলায় জিতে নয়। আকাশ থেকে পড়া একটি উল্কাপিণ্ড ওই যুবককে কোটিপতি বানিয়ে দিলো। আকাশ থেকে একটি উল্কাপিণ্ড পড়েছিল বাড়ির ছাদে। আর তাতেই কোটিপতি হয়ে গেলেন এক যুবক।
ডেইলি মেইলের প্রতিবেদন থেকে জানা গেছে, ঘটনাটি ইন্দোনেশিয়ার। সেখাকার এক স্থানীয় বাসন্দিা জোসুয়া হুটাগালানগুর বাড়িতে। ৩৩ বছর বয়সী জোসুয়া নিজের বাড়িতে কাজ করছিলেন। হুট করেই আকাশ থেকে একটি বস্তু তীব্র গতিতে তার ছাদে পড়ে। এরপর ছাদ ফুটো করে নিচে নেমে আসে এবং তার ঘরের মেঝের মধ্যে প্রায় ১৫ সেমি ঢুকে যায়। এমন ঘটনায় প্রথমে আতঙ্কিত হয়ে পড়েছিলেন জোসুয়া।
পরে জোসুয়া জানতে পারেন, বাড়ির ওপর আকাশ থেকে অতি বিরল যে বস্তুটি পড়েছিল সেটি একটি উল্কাপিণ্ড ছিল। এই উল্কার টুকরাটি প্রায় ৪ বিলিয়ন বছরের পুরোনো। তাই প্রতি গ্রামে এর দাম ধরা হয়েছে ৮৫৭ ডলার। উল্কাপিণ্ডটি তাকে দরিদ্র থেকে সোজা ১০ কোটির মালিক বানিয়ে দিয়েছে।
জসুয়া হুতাগালুং বলেছেন, টিনের চালের যখন এটি পড়ে তখন ব্যাপক গরম ছিল। পরে অবশ্য ঠাণ্ডা হয়ে গেছে। সূত্র : প্লেজ টাইমস



 

Show all comments
  • Mustafizur Rahman Ansari ২৫ নভেম্বর, ২০২০, ৭:২৫ এএম says : 0
    Good
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্দোনেশিয়া


আরও
আরও পড়ুন