Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

ট্রাম্পের আইনজীবীর অভিযোগ, ১১টি শহরে নির্বাচনের ফল চুরির ষড়যন্ত্র হয়েছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২০, ৪:৪৬ পিএম

ট্রাম্পের আইনজীবীর অভিযোগ, ১১টি শহরে নির্বাচনের ফল চুরির ষড়যন্ত্র হয়েছে। পেনসেলভেনিয়ার উইলিয়ামস্পোর্টের আদালতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আইনজীবী রুডি গিলানি দাবী করেন, ‘ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন বড় শহরগুলোতে জয় পাবেন এটি একমাত্র বোকারাই চিন্তুা করতে পারেন। ১১টি বড় শহর নির্বাচনের ফল চুরি করার ষড়যন্ত্র করেছে। ট্রাম্পের প্রচারণা শিবির এদিন পেনসেলভেনিয়ার জেলা আদালতের বিচারক ম্যাথু ব্র্যানকে ট্রাম্পকে এই অঙ্গরাজ্যের বিজয়ী ঘোষণা করে দেয়ার আহ্বান জানায়। -ডেইলি মেইল
আদালতের কাছে দাখিল করা ফাইলে ট্রাম্প শিবির বিচারককে বলেন, নির্বাচন ক্রুটিপূর্ণ হয়েছে। তাই পেনসেলভেনিয়ার সাধারণ পরিষদকেই অঙ্গরাজ্যের ইলেক্টর নির্বাচনের ক্ষমতা দেয়া উচিত। প্রসঙ্গত এই রাজ্যের সাধারণ পরিষদ রিপাবলিকান নিয়ন্ত্রিত। রুডি গিলানি বলেন, জেলা আদালতের মামলায় হেরে গেলে সুপ্রিমকোর্টে আপিল করার প্রস্তুতি নিয়ে রেখেছেন তারা। এদিকে ট্রাম্প বারংবার নির্বাচনে জয়ের দাবী করে যাচ্ছেন। বুধবার তিনি বলেছেন উইসকনসিনে নিরপেক্ষভাবে ভোট পুর্নগণনার জন্য তিনি ৩০ লাখ ডলার অর্থ দিতে প্রস্তুত। এদিন মিশিগানের দুই রিপাবলিকানের ওপর বেঈমানির অভিযোগ এনে ‘ব্যথিত’ ট্রাম্প বলেন, তারা ডেট্রয়েটে বাইডেনের বিজয়কে সমর্থন দিতে ইউ-টার্ন নিয়েছে। মঙ্গলবার ওয়ানি কাউন্টি বোর্ডের দুই রিপাবলিকান ১ লাখ ৪৮ হাজার ভোট পেয়ে জয় পাওয়া বাইডেনের বিজয়কে স্বীকৃতি দিকে অপরাগতা প্রকাশ করেন। এরপরই উচ্ছ্বসিত ট্রাম্প টুইট করেন, ‘ওয়াও, মিশিগান নির্বাচনের ফলাফলের স্বীকৃতি দিতে প্রত্যাখ্যান করেছে। কিন্তু কয়েক মিনিট পরই ভোট গণনাকে স্বীকৃতি দেয়ার সিদ্ধান্ত নেন ওই দুই রিপাবলিকান বোর্ড সদস্য।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাম্প

১৫ জানুয়ারি, ২০২১
১৪ জানুয়ারি, ২০২১
১৪ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ