Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

রাণীশংকৈলে ভ্রাম্যমান আদালতে সার ব্যাবসায়ীকে জরিমানা

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২০, ৫:০৬ পিএম

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে ৩জন সার ও কৃটনাশক ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালতে ৫ হাজার টাকা জরিমানা করেছে নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী আফরিদা।

১৯ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রশাসন এক গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে উপজেলার সার ও কৃটনাশক ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলো অভিযান চালিয়ে ৩ জন সার ব্যবসায়ী বন্দর এলাকার ঝর্না পেট্রোলিয়াম মালিক বিপতি সরকারকে ২ হাজার টাকা, উত্তরা ট্রেডাস নেকমরদ দোকান মালিককে ২ হাজার টাকা ও খুটিয়াটুলি নামক স্থানে এক সার ব্যবসায়ীকে ১ হাজার টাকাসহ ৫হাজার টাকা জরিমানা করেছে। এসময় উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সঞ্জয় দেবনাথ ও থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা জানান, টিএসপি সারের বস্তার মূল্য সরকারী রেট ১১শ টাকা থাকলেও তারা কৃষকের কাছে ১৪শ টাকা দামে বিক্রি করেছে। ব্যবসায়ীরা সরকারের দেওয়া রেটকে তোয়াক্কা না করে অতিরিক্ত দামে সার বিক্রি করার দায়ে প্রশাসন ভ্রাম্যমান আদালতে তাদের অর্থ দ্বন্ডে দ্বন্ডিত করেছে ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন