Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

কর্মরত পুলিশ সদস্যরা আহত হলে বিনামূল্যে চিকিৎসা সেবা পাবে : স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সভাপতি ম-লীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, দায়িত্ব পালনের সময়ে পুলিশ সদস্যরা আহত হলে সকল সরকারি হাসপাতালে তাদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হবে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজারবাগ পুলিশ লাইনের শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে বাংলাদেশ পুলিশ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এই আলোচনা সভা ও রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়।
পুলিশের আইজিপি একেএম শহীদুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মোকলেসুর রহমান, ডিএমপি কমিশনার আছাদুজ্জমান মিয়া প্রমুখ বক্তব্য রাখেন।
মোহাম্মদ নাসিম বলেন, কর্মরত অবস্থায় কোন পুলিশ সদস্য যদি আহত হন, তাহলে সকল সরকারি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হবে এবং বেসরকারি হাসপাতালগুলোতে তাদের ৫০ শতাংশ কমিশন দেয়ার ব্যবস্থা করা হবে। যে হাসপাতাল পুলিশদের এই সুবিধা দিবে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
স্বাস্থ্যমন্ত্রী বঙ্গবন্ধুর পলাতক খুনিদের বাংলাদেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে জানিয়ে বলেন, বঙ্গবন্ধু হত্যার বিচারের রায় আংশিক কার্যকর হয়েছে। এখনও কিছু খুনি দেশের বাইরে পালিয়ে আছে। যে সকল দেশে এসব খুনিরা পালিয়ে আছে তাদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে।
মোহাম্মদ নাসিম দেশে আইন-শৃংখলা রক্ষায় বিভিন্ন সময়ে পুলিশের ভূমিকার প্রশংসা করে বলেন, ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের সময় থেকে বর্তমান সময় পর্যন্ত সকল গণতান্ত্রিক আন্দোলনে পুলিশ সদস্যরা জীবন দিয়ে দেশের জন্য অবদান রেখেছে। ২০১৩-১৪ সালে নিজেদের জীবন দিয়ে জ্বালাও পোড়াও বন্ধ করেছে। গুলশানে জঙ্গি হামলা ও শোলাকিয়ার ঘটনায় পুলিশ জীবন দিয়ে নিজের গৌরব তুলে ধরেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্মরত পুলিশ সদস্যরা আহত হলে বিনামূল্যে চিকিৎসা সেবা পাবে : স্বাস্থ্যমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ