Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

৫৫ ঘণ্টা পর শতভাগ বিদ্যুৎ সরবরাহ সিলেটে

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২০, ৮:৩১ পিএম

প্রায় ৫৫ ঘণ্টা পর শতভাগ বিদ্যুতের আওতায় এসেছে সিলেট নগরী। এর সঙ্গে সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার বিদ্যুৎবিহীন এলাকাগুলোতেও সরবরাহ করা হয় বিদ্যুৎ। আর এতে অকল্পনীয় এক দুর্ভোগ থেকে রেহাই পেলেন সিলেটের মানুষ।
আজ বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় নগরীর বিদ্যুৎবিহীন অংশে বিদ্যুৎ সরবরাহ করা হয়। তবে আপাতত পরীক্ষামূলকভাবে শতভাগ বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) সিলেটের সহকারী পরিচালক জুয়েল রানা।
তিনি বলেন, আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছিল ফিডগুলো, তাই দ্রুত মেরামত করে আপাতত বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে। তবে এখন পিকআওয়ার থাকার কারণে লোডশেডিং হতে পারে কিছু এলাকায়। তবে আজ রাত ১০টার পর থেকে থাকবে না লোডশেডিং।
পুরাপুরি মেরামত কাজ সম্পন্ন হয়ে যাবে আগামী ১/২ দিনের মধ্যে। বিদ্যুৎ লাইন মেরামতের প্রয়োজনে বিদ্যুৎ সরবারহ বন্ধ রেখে মেরামতের কোনো কাজ লাগলে তা করা হবে।
গত মঙ্গলবার (১৭ নভেম্বর) সকাল সোয়া ১১টায় নগরীর কুমারগাঁও বিদ্যুৎ কেন্দ্রে আগুন লাগার পর থেকে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয় সিলেট নগর। এর প্রায় ৩১ ঘণ্টা পর গতকাল বুধবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় নগরীর প্রায় ৭০ শতাংশ এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা হলেও অন্ধকারে থেকে যায় কিছু এলাকা। এদিকে দীর্ঘ সময় বিদ্যুৎ না থাকায় নগরীর বিভিন্ন এলাকায় পানির সংকট তীব্র আকার ধারণ করেছিল। প্রয়োজন মেটাতে লোকজন বালতি, ড্রাম কিংবা কলস নিয়ে ছুটেছেন পানির সন্ধানে।
প্রসঙ্গত, মঙ্গলবার সকাল ১১টা ২০ মিনিটের দিকে সিলেটের কুমারগাঁও বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে পুরো সিলেট বিভাগ বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে। আর বুধবার সন্ধ্যায় সিলেটের বেশ কিছু এলাকায় দেওয়া হয় বিদ্যুৎ সংযোগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ