Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

টেনিস কোর্ট এখন অতীত!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

ভারতের বিখ্যাত টেনিস তারকা পাকিস্তানের পুত্রবধূ সানিয়া মির্জা রূপালী পর্দায় নাম লেখাতে যাচ্ছেন। একটি ওয়েব সিরিজে অভিনয় করবেন শোয়েবপতœী। ‘এমটিভি প্রবিহিশন অ্যালন টুগেদার’ নামে একটি ওয়েব সিরিজে অভিনয় করতে যাচ্ছেন এই টেনিস তারকা। মূলত টিবি বা যক্ষ্মা রোগের বিরুদ্ধে জনসচেতনতায় এ ওয়েব সিরিজটি নির্মাণ করা হচ্ছে।
অভিনয় প্রসঙ্গে পাকিস্তানী অলরাউন্ডারের গিন্নির কথা, ‘শুধু ভারতে নয়, সারা বিশ্বেই যক্ষ্মা একটি মারাত্মক ব্যাধি। ভারতে যক্ষ্মা শনাক্ত হওয়া রোগীদের অর্ধেকরই বয়স ৩০ বছরের নিচে। এ রোগ নিয়ে মানুষের মধ্যে সচেতনতা গড়ে তুলতে এবং চিন্তাধারা বদলাতে হবে, যার জন্য এই ওয়েব সিরিজ।’
সানিয়া বলেন, ‘করোনা পরিস্থিতিতে যক্ষ্মা আক্রান্তদের স্বাস্থ্যঝুঁকি আরও বেড়েছে। এ রকম পরিস্থিতি আগে কখনও আসেনি। যক্ষ্মা আক্রান্তদের সঠিক পরামর্শ দেয়ার ভ‚মিকা থাকবে আমার।’
ওয়েব সিরিজটির মূল বিষয়বস্তু হলো এক সদ্য বিবাহিত দম্পতি বিকি ও মেঘা। তাদের জীবনে বিভিন্ন সমস্যা। করোনা পরিস্থিতিতে যক্ষ্মা আক্রান্ত এই দম্পতি কি কি সমস্যার মুখোমুখি হচ্ছে সেগুলোও উঠে আসবে। ওই দম্পতির চরিত্রে অভিনয় করছেন সৈয়দ রাজা আহমেদ ও প্রিয়া চৌহান। সানিয়ার ভ‚মিকা থাকবে এই দম্পতিকে সঠিক পরামর্শ দেয়া।
এই টিনিস তারকা আরও বলেন, ‘আমার বিশ্বাস, এই চরিত্রে আমার উপস্থিতি টিবি রোগ সম্পর্কে সচেতনতা বাড়াতে বড় এবং ইতিবাচক একটি ভ‚মিকা রাখবে।’ চলতি মাসের শেষদিকে এমটিভি ইন্ডিয়া এবং এমটিভি প্রবিহিশন সোশ্যাল মিডিয়া পেজে পাঁচ পর্বের এই ওয়েব সিরিজ প্রচার শুরু হচ্ছে। সূত্র : হিন্দুস্থান টাইমস, নিউজ ১৮ ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেনিস

২০ নভেম্বর, ২০২০
৩০ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ