Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৭ বৈশাখ ১৪২৮, ০৭ রমজান ১৪৪২ হিজরী

অপ্রতিরোদ্ধ ইতালির সঙ্গী বেলজিয়াম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

উয়েফা নেশন্স লিগের চূড়ান্ত পর্বে উঠতে হলে জিততেই হতো ইতালিকে। বসনিয়া ও হার্জেগোভিনার বিপক্ষে প্রভাব বিস্তার করেই সেই সমীকরণ মিলিয়েছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। রোমেলো লুকাকোর জোড়া গোলে তাদের সঙ্গী হয়েছে ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল বেলজিয়ামও।
গতপরশু রাতে প্রতিপক্ষের মাঠে বসনিয়া ও হার্জেগোভিনাকে ২-০ গোলে হারায় ইতালি। এই নিয়ে টানা ২২ ম্যাচে অপরাজেয় রইল তারা। এদিকে ডেনমার্কের বিপক্ষে রোমাঞ্চকর লড়াই শেষে ৪-২ গোলে জেতে বেলজিয়াম। এর আগে স্পেন ও ফ্রান্স নিশ্চিত করেছিল ‘ফাইনালস’ রাউন্ড। চার দলের ফাইনালস রাউন্ড হবে আগামী বছরের অক্টোবরে।
আগ্রাসী ফুটবল খেলা ইতালি ম্যাচের ২২তম মিনিটে পায় প্রথম গোল। লরেন্সো ইনসিনিয়ের ক্রস থেকে দৃষ্টিনন্দন ভলিতে গোল করেন বেলোত্তি। প্রথমার্ধে আরও কয়েকটি সুযোগ পেলেও আর গোল পাওয়া হয়নি। বিরতির পর ৬৬তম মিনিটে আসে দ্বিতীয় গোল। মানুয়েল লোকাতেল্লির কাছ থেকে বল পেয়ে আরেকটি ভলিতে এবার জালের ঠিকানা পান বেরার্দি।
এদিকে লিউভেনে ইয়েরে তিয়েলেমান্স তৃতীয় মিনিটেই এগিয়ে দেন বেলজিয়ামকে। ১৭ মিনিটে সেই গোল ফেরত দিয়ে দেন ডেনমার্ক। বিরতির পর রোমেলো লুকাকো করেন জোড়া গোল। গোল পান কেভিন ডি ব্রুইন। বড় ব্যবধানে জেতার পথে থাকা বেলজিয়াম পরে এক গোল খেয়েছে নিজেদের দোষে। ম্যাচের শেষ দিকে নাসের চেডলির আত্মঘাতি গোল করে বসেন। তবে মূল কাজ নিশ্চিত হয়ে যাওয়ায় এই ভুল আর সমস্যার কারণ হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপ্রতিরোদ্ধ-ইতালি
আরও পড়ুন