Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

কালীগঞ্জে সেশন ফি আদায়ের অভিযোগ

কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার রোস্তম আলী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নিয়ম-নীতি উপেক্ষা করে শিক্ষার্থীদের কাছ থেকে সেশন ফি আদায়ের অভিযোগ ওঠেছে। গত কয়েকদিনে জনপ্রতি ২৪০ টাকা করে চার শতাধিক শিক্ষার্থীর কাছ থেকে এসব ফি আদায় করা হয়েছে।

এদিকে ১৮ নভেম্বর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদফতর টিউশন ফি বাদে আর অন্য কোন ফি শিক্ষার্থীদের কাছ থেকে আদায় করা যাবে না উল্লেখ করে চিঠি দিয়েছে। চিঠিতে আরো উল্লেখ করা হয়েছে টিউশন ফি বাদে অন্য কোন টাকা আদায় করে থাকলে তা ফেরত দিতে হবে।
স্কুলের প্রধান শিক্ষক আতিয়ার রহমান শ্রেণি শিক্ষকদের নির্দেশে দেন সেশন ফি আদায় করতে। তিনি শিক্ষকদের বলেন একটি আলাদা খাতা করে সেখানে শিক্ষার্থীর নাম ও টাকার পরিমাণ লিখে রাখতে। এছাড়া আদায়কৃত সব টাকা তার কাছে জমা দিতে। যে সব টাকার হিসাব স্কুলের আর কেউ জানেন না।

এ নিয়ে রোস্তম আলী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতিয়ার রহমান প্রথমে সেশন ফি আদায়ের বিষয়টি অস্বীকার করে এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে বলেন, আমি সেশন ফি আদায় করেছি এমন কোন রশিদ কেউ দেখাতে পারবে না। তাছাড়া আমি ব্যক্তিগত কাজে ঢাকায় আছি। কেউ সেশন ফি আদায় করেছে কিনা আমার জানা নেই। যদি আদায় করে থাকে তাহলে টিউশন ফি’র সাথে সমন্বয় করা হবে।

কালীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মধু সূদন সাহা বলেন, এ ব্যাপারে আমি কিছু জানি না। তবে আপনার মাধ্যমে জানলাম। আগামী সপ্তাহে স্কুলটি পরিদর্শন করা হবে। অভিযোগ প্রমাণিত হলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ