Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নওগাঁয় বাস চলাচল বন্ধ যাত্রীদের চরম ভোগান্তি

নওগাঁ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

শ্রমিকদের বিরুদ্ধে সড়কে চাঁদাবাজী ও রুট নিয়ন্ত্রণের অভিযোগে নওগাঁ থেকে সকল অভ্যন্তরীণ রুট ও দূরপাল্লার যাত্রীবাহী বাস চলাচল বন্ধের দ্বিতীয় দিন অতিবাহিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার নওগাঁ বালুডাঙ্গা বাস টার্মিনাল থেকে কোন বাস ছেড়ে যায়নি। গত বুধবার সকাল থেকে পরিবহন মালিকরা এই বাস চলাচল বন্ধের ঘোষণা দেন।
কোন আগাম নোটিশ না দিয়ে হঠাৎ করে বাস চলাচল বন্ধ করায় চরম বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা। বাস না পেয়ে দ্বিগুণ ভাড়ায় তারা ঝুঁকি নিয়ে ব্যাটারী চালিত অটোরিকশা, সিএনজি ও রিক্সাভ্যানে যাতায়াতে বাধ্য হচ্ছেন।
শ্রমিক নেতাদের অভিযোগ করে বলেন, নওগাঁ বাস মালিক গ্রুপের কাছে শ্রমিকরা জিম্মি থাকেন সারাজীবন। তারা ইচ্ছামত শ্রমিকদের পরিচালনা করেন। শ্রমিকরা যদি তাদের স্বার্থে কিছু করেন, তাহলে মালিকরা বাস বন্ধ করে দেন। এতে করে কাজ না থাকায় গরীব শ্রমিকরা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করেন।
নওগাঁ মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম বলেন, শ্রমিকরা সড়কে চাঁদাবাজি করেন এ অভিযোগ অনেক পুরনো। আমরা তাদের বার বার চাঁদাবাজি থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছি। কিন্তু তারা আমাদের কথার কোনো তোয়াক্কা করে না। বাস মালিক সমিতির অনুমতি ছাড়াই শ্রমিক ইউনিয়নের দু’টি বাস তারা চালাচ্ছে। যা পুরোপুরি বেআইনি। শ্রমিকদের বিভিন্ন অনিয়মের প্রতিবাদ হিসেবে আমরা বাস চলাচল বন্ধ রেখেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাস-চলাচল-বন্ধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ