Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাটখিলে বাল্যবিয়ে বন্ধ

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

চাটখিল উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নে অভিযান চালিয়ে এক স্কুলছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় অপ্রাপ্তবয়স্ক মেয়েকে বিয়ে দেয়ার অপরাধে কনের বাবাকে পাঁচ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। ম্যাজিস্ট্রেট আসার খবর পেয়ে রাস্তা থেকে পালিয়েছে বরযাত্রীরা। গতকাল বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে লক্ষণপুর গ্রামের তফাদার বাড়িতে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ৭ম শ্রেণিতে পড়–য়া ওই ছাত্রী বর্তমানে লেখাপড়া বন্ধ করে বাড়িতে থাকতো। পারিবারিকভাবে তার বিয়ে ঠিক করা হয়। বৃহস্পতিবার বিয়ের দিন ধার্য্য করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সালেহ মোহাম্মদ মোসা অভিযান চালান। ভ্রাম্যমাণ আদালতের অভিযানের খবর পেয়ে রাস্তা থেকে পালিয়ে যায় বর ও বরযাত্রীরা।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম আবু সালেহ মোহাম্মদ মোসা জানান, মেয়েকে বাল্যবিয়ে দেয়ার অপরাধে তার বাবা আলি আহম্মদকে পাঁচ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। একইসাথে ১৮ বছরের আগে মেয়েকে বিয়ে দিবেনা না এ মর্মে পরিবারের কাছ থেকে অঙ্গীকার নামা নেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাল্যবিয়ে-বন্ধ

২০ নভেম্বর, ২০২০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ