Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

চট্টগ্রামে স্বাস্থ্যবিধি নিশ্চিতে অভিযান

৬৫ জনকে অর্থদন্ড

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

নগরীতে মাস্ক পরিধান না করায় ৬৫ জনকে অর্থদন্ড দিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার টানা তৃতীয় দিনের অভিযানে অংশ নেন তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট। নগরীর মুরাদপুর, বহদ্দারহাট ও বায়েজিদ এলাকায় পরিচালিত অভিযানে পথচারীদের মধ্যে বিনামূল্যে মাস্কও বিতরণ করা হয়। 

চট্টগ্রামে হঠাৎ সংক্রমণ বেড়ে যাওয়ায় মাঠে নামে প্রশাসন। সরকারিভাবে মাস্ক পরার নির্দেশনা দেয়া হলেও তা অনেকে মানছে না। মাস্ক ছাড়া সেবা নয় এ নীতিও মানছেন না অনেকে। অভিযানে মাস্ক পরিধান না করায় জরিমানার পাশাপাশি লোকজনকে সচেতন করা হচ্ছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আলমগীর হোসেন ৪০ জনকে ৩৩শ’ টাকা, আলী হাসান ১৮ জনকে ২৬শ’ টকা ও এস এম আলমগীর হোসেন সাতজনকে আটশ টাকা অর্থদন্ড করেন। পাশাপাশি মাস্কহীনদের মাঝে মাস্ক বিতরণ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বলেন, করোনার সম্ভাব্য সেকেন্ড ওয়েভকে সামনে রেখে মানুষকে সচেতন করার লক্ষে প্রতিদিন ৮ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্ট, বিপনি বিতান, শপিংমল, বাসস্ট্যান্ডে অভিযান পরিচালনা করছি। আশার কথা হলো গত কয়েকদিনের অভিযানে একটা ইতিবাচক প্রভাব দেখা যাচ্ছে। বেশিরভাগ মানুষ মাস্ক পরে বাইরে আসছে।
তিনি আরও বলেন, মাস্ক নিয়ে জেলা প্রশাসনের ব্যাপক কর্মসূচি নেয়া হয়েছে। মোবাইল কোর্টের মাধ্যমে মাস্ক পরতে সচেতন করা। যারা মাস্ক পরতে অবহেলা করছে তাদের অর্থদন্ড দেয়া হচ্ছে। পাশাপাশি নিম্ন আয়ের মানুষকে মাস্ক দেয়া হচ্ছে। করোনাকালীন সময়ে বাধ্যতামূলক মাস্ক পরিধান নিশ্চতকরণে অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যবিধি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ