Inqilab Logo

ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

পুনঃগণনার পরও ‘জর্জিয়া’য় বিজয়ী হলেন বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২০, ১০:০১ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দাবি মেনে নিয়ে জর্জিয়ায় ভোট পুনরায় গণনা করা হয়। ভোট পুনঃগণনার পরও মার্কিন রাজ্য ‘জর্জিয়া’য় বিজয়ী হলেন জো বাইডেন। বৃহস্পতিবার, পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে নিশ্চিত করা হয় এ তথ্য।

১২ হাজার ২৮৪ ভোটের ব্যবধাণে ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করেন, নবনির্বাচিত প্রেসিডেন্ট। অবশ্য, নীরিক্ষায় বেরিয়ে এসেছে ভোটের দিন গোণা হয়নি ৫ হাজার ৮০০ ব্যালট। এরফলে, বর্তমান প্রেসিডেন্টের ভাগ্যে জুটেছে আরও ১৪শ’ ভোট। অবশ্য, শুক্রবার নির্বাচন কমিশন বরাবর ফলাফল নিবন্ধনের পরই আসবে চূড়ান্ত ঘোষণা।

রাজ্যটিতে ২৪ লাখ ৭৫ হাজারের বেশি ভোট পেয়েছেন বাইডেন। ফলে, রাজ্যটির ইলেক্টোরাল ভোটের ১৬টিই পেলেন, নবনির্বাচিত প্রেসিডেন্ট। সবমিলিয়ে তার ইলেক্টোরাল ভোটের সংখ্যা ৩০৬টি। অন্যদিকে, ডোনাল্ড ট্রাম্পের ভাগ্যে জুটেছে ২৪ লাখ ৬২ হাজারের বেশি ভোট। ২৩২ ইলেক্টোরাল ভোটেই আটকে আছেন ক্ষমতাসীন প্রেসিডেন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ