Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেষ চারে নাদাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

তিন সেটের লড়াইয়ে ২০১৯ আসরের চ্যাম্পিয়ন স্তেফানোস সিৎসিপাসকে হারিয়ে এটিপি ফাইনালসের সেমিফাইনালে উঠেছেন রাফায়েল নাদাল। র‌্যাঙ্কিংয়ের দুই নম্বরে থাকা এই স্প্যানিশ তারকা গতপরশু রাতে লন্ডনে গ্রিসের সিৎসিপাসকে হারান ৬-৪, ৪-৬, ৬-২ গেমে। শেষ চারে শনিবার ২০ গ্র্যান্ড স্লামজয়ী নাদালের প্রতিপক্ষ রাশিয়ার দানিল মেদভেদেভ। র‌্যাঙ্কিংয়ের শীর্ষ তারকা নোভাক জোকোভিচ ও জার্মানির আলেক্সান্ডার জেভেরেভকে হারিয়ে ‘টোকিও ১৯৭০’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে আগেই সেমিফাইনাল নিশ্চিত করেন মেদভেদেভ।
গ্রুপের শেষ ম্যাচে গতকালই মুখোমুখি হন জোকোভিচ ও জেভেরেভ (রিপোর্টটি লেখা পর্যন্ত খেলা চলছিল)। তাদের মধ্যে বিজয়ী শেষ চারে আজ খেলবেন ডমিনিক টিমের বিপক্ষে। ‘লন্ডন ২০২০’ গ্রুপে চ্যাম্পিয়ন হয়ে আগেই সেমিফাইনাল নিশ্চিত করেন টিম।
র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আট খেলোয়াড় দুই গ্রুপে ভাগ হয়ে খেলেন মৌসুম শেষের এই টুর্নামেন্ট। প্রতি গ্রুপে সবাই একে অন্যের মুখোমুখি হন একবার করে। দুই গ্রুপের সেরা দুই জন খেলোয়াড়কে নিয়ে হয় সেমি-ফাইনাল। এরপর ফাইনাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাদাল

২২ ফেব্রুয়ারি, ২০২৩
৫ সেপ্টেম্বর, ২০২২
২৭ মে, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ