Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে মাস্ক না পরায় ৫০ জনকে জরিমানা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২০, ৯:১৫ পিএম

করোনা দ্বিতীয় ঢেউ থেকে জনগণকে রক্ষা করতে সবার মুখে মাস্ক পরা নিশ্চিতে চট্টগ্রাম জেলা প্রশাসনের ৩ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে শুক্রবার বিকেল ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত নগরীর ফয়’স লেক, চিড়িয়াখানা, শিশু পার্ক, ডিসি হিল, শিল্পকলা ও পতেঙ্গার সী বীচ এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।
অভিযানকালে মুখে মাস্ক না পরায় মোট ৪২টি মামলায় ৫০ জনকে ৫ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়। এসময় মাস্ক বিতরণ করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ।
অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট আলী হাসান, মারজান হোসেন ও মোঃ জিল্লুর রহমান। চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের সদস্যরা অভিযানে সহযোগিতা করেন।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট আলী হাসান নগরীর ফয়’স লেক ও চিড়িয়াখানা এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় মাস্ক না পরায় ১৯টি মামলায় ২৭ জনকে ২ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট মারজান ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন শিশু পার্ক, ডিসি হিল ও শিল্পকলা এলাকায়। এসময় ১৩টি মামলায় ১৩ জনকে ২ হাজার ১৫০ টাকা জরিমানা করা হয়।
অপরদিকে নগরীর পতেঙ্গা সী বীচ এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ জিল্লুর রহমান। এসময় মাস্ক না পরায় ১০টি মামলায় মোট ১০ জনকে ৮৫০ টাকা জরিমানা করা হয়।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আলী হাসান বলেন, করোনার সম্ভাব্য সেকেন্ড ওয়েভকে সামনে রেখে মানুষকে সচেতন করার লক্ষ্যে প্রতিনিয়ত আমরা মোবাইল কোর্ট পরিচালনা করছি।
কিন্তু অনেকে অবহেলা করে মাস্ক পরিধান না করে জনাকীর্ণ এলাকায় ঘোরাঘুরি করছে যা স্বাস্থ্যবিধি লঙ্ঘনভ যার ফলে নিজেকে ও অন্যদেরকে স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে। অভিযানে দেখা যায় বিভিন্ন পেশার মানুষ দোকানদার, চাকুরিজীবী, ড্রাইভার, যাত্রী, পথচারী এমনকি শিক্ষিত ও সচেতন মানুষ মাস্ক পরিধানে অবহেলা, অবজ্ঞা করছে।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ জিল্লুর রহমান বলেন, দেখা যায় অনেকেই অবহেলা করে মাস্ক না পরে পকেটে রাখেন। ম্যাজিষ্ট্রেট দেখলে মাস্ক পকেট থেকে দ্রুত মুখে লাগায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ