Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

৭৮-এ পা রাখলেন নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২০, ৯:২০ পিএম

৭৮ বৎসরে পা রাখলেন নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। বাইডেনের সবচেয়ে পছন্দ আইসক্রিম। সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেন, বাইডেন তার পছন্দের এ খাবারটিই সম্ভবত তুলে নেবেন জন্মদিনে। সবার মুখে হ্যাপি বার্থডে টু জো বাইডেন। শুক্রবার তার এ জন্মদিনের পরের সপ্তাহেই আসছে যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় উৎসব থ্যাংকসগিভিং ডে। জন্মদিনের ঠিক দুই মাসের মাথায় তিনি হোয়াইট হাউসে যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নিতে যাচ্ছেন। -জেরুজালেম পোস্ট, এনবিসি

বাইডেন যুক্তরাষ্ট্রের সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্ট হতে যাচ্ছেন। এর আগে রোনাল্ড রিগ্যান ৭৭ বছর হিসেবে প্রেসিডেন্টের দায়িত্ব পালন শেষে হোয়াইট হাউস ত্যাগ করেন। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দ্বিতীয় বয়স্ক প্রেসিডেন্ট হিসেবে ৭৪ বছর বয়সে হোয়াইট হাউস ত্যাগ করতে যাচ্ছেন। গত বছর বাইডেনের প্রচারণা শিবির তার স্বাস্থ্য পরিস্থিতি সম্পর্কে প্রতিবেদনে তাকে স্বাস্থ্যবান, সবল ও প্রেসিডেন্টের দায়িত্ব পালন করতে সম্পূর্ণ সামর্থ্যবান বলে অভিহিত করা হয়। গত অক্টোবরে বাইডেন তার রানিংমেট কমলা হ্যারিসকে ৫৮তম জন্মদিনের শুভেচ্ছা জানান। তখন বাইডেন বলেছিলেন, তারা দুজনেই আগামী বছর হোয়াইট হাউসে আইসক্রিম দিয়ে জন্মদিন উদযাপন করবেন। বাইডেনের সেই স্বপ্ন ২০২০ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে পূরণ হতে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ