Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চার ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা

নলছিটিতে শিক্ষক অপহরণ

ঝালকাঠি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

ঝালকাঠির নলছিটিতে তিন লাখ টাকা চাঁদা না পেয়ে এক শিক্ষককে অপহরণের পর মারধর করে মুক্তিপণ দাবির অভিযোগে পৌর ছাত্রলীগের সভাপতি ও সাংগঠনিক সম্পাদকসহ চারজনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। গত বৃহস্পতিবার রাতে মামলা দায়েরের পরপরই ছাত্রলীগকর্মী শুভ দাসকে গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাতে শহরের স্টিমারঘাট থেকে প্যালেস্টাইন টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের শিক্ষক মামুন কবিরকে অপহরণ করে কলবাড়ি এলাকায় নিয়ে মারধর করা হয়। পুলিশ ও আহতের স্বজনরা গিয়ে তাকে উদ্ধার করে।
এদিকে শিক্ষককে মারধর ও চাঁদা দাবির বিষয়ে পৌর ছাত্রলীগের সভাপতি পদ থেকে কাওছার হোসেন সালমানকে কেন বহিস্কার করা হবে না, জানতে চেয়ে কারণ দর্শানো নোটিশ দিয়েছে জেলা ছাত্রলীগ। তিন দিনের মধ্যে স্বশরীরে হাজির হয়ে এর জবাব দিতে বলা হয়েছে নোটিশে। জেলা ছাত্রলীগের সভাপতি মো. শফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক এসএম আল-আমিন স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।
আহত শিক্ষক মামুন কবির জানান, তিনি নলছিটির প্যালেস্টাইন টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক। পৌর ছাত্রলীগের সভাপতি কাওছার হোসেন সালমানের নেতৃত্বে ৪-৫ জন ছাত্রলীগ নেতা-কর্মী গত মঙ্গলবার রাতে তাকে স্টিমারঘাট এলাকা থেকে ধরে নিয়ে যায়। অন্ধকারে কলবাড়ি এলাকায় নিয়ে তাকে মারধর করেন ছাত্রলীগ নেতা-কর্মীরা। এসময় ছাত্রলীগ নেতারা জানায় মোবাইল ফোনে শিক্ষকের আপত্তিকর ছবি আছে, যা ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি দেয়। এক পর্যায়ে তার কাছে তিন লাখ টাকা চাঁদা দাবি করেন অপহরণকারীরা। চাঁদার টাকা না দিলে তাকে মুক্তি দেয়া হবে না বলে জানিয়ে দেন। ছাত্রলীগ নেতারা জোর করে একটি স্ট্যাম্পে সই নিতে চাইলে, তিনি তা দেননি। পরে তার বোনের কাছে ফোন করে টাকা নিয়ে আসতে বলেন ওই শিক্ষক।
বোন ও ভগ্নিপতি পুলিশ নিয়ে ঘটনাস্থলে আসলে ছাত্রলীগ নেতারা তাকে ফেলে চলে যায়। আহত অবস্থায় তাকে উদ্ধার করে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা করানো হয়। বিষয়টি জানাজানি হলে মীমাংসার জন্য ওই শিক্ষককে চাপ দেয়া হয়। গত বৃহস্পতিবার রাতে শিক্ষক মামুন কবির বাদী হয়ে নলছিটি থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ রাতেই অভিযান চালিয়ে শহরের হরিসভা এলাকার বাসা থেকে মামলার দুই নম্বর আসামি শুভ দাসকে গ্রেফতার করে।
পুলিশ জানায়, মামলায় চারজনকে আসামি করা হয়েছে। এরা হলেন- পৌর ছাত্রলীগের সভাপতি কাওছার হোসেন সালমান, সাংগঠনিক সম্পাদক তানভীর হোসেন, ছাত্রলীগকর্মী শুভ দাস ও মো. রবীন প্যাদা। আসামিদের মধ্যে তানভীর হোসেনের বিরুদ্ধে কলেজছাত্রকে হত্যার অভিযোগে মামলা রয়েছে। ওই মামলায় সে জামিনে মুক্ত আছেন। নলছিটি থানার ওসি আবদুল হালিম তালুকদার বলেন, মামলা দায়েরের পরপরই আসামি গ্রেফতারে পুলিশ অভিযান চালিয়ে যাচ্ছে। এখন পর্যন্ত একজনকে গ্রেফতার করা হয়েছে, অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ