Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

ব্যবসায়ীকে জিম্মি করে মুক্তিপণ

চবি ছাত্রলীগ কর্মীসহ গ্রেফতার ৪

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

নগরীর বাকলিয়া রসুলবাগ আবাসিক এলাকায় গতকাল শুক্রবার মো. আল মামুন নামে এক গার্মেন্টস মেশিনারিজ ব্যবসায়ীকে জিম্মি করে মুক্তিপণ আদায়ের অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রলীগ কর্মীসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে। 

তারা হলেন- কক্সবাজার জেলার চকরিয়া সাহারবিল মৌলভীপাড়ার আবু নঈমের ছেলে মো. মামুন (২৩), চান্দগাঁও রাহাত্তারপুলের জামাল উদ্দিনের ছেলে আব্দুল্লাহ ওয়াহিদ জিহান (২২), কক্সবাজার সদর থানাধীন ঈদগাঁ দক্ষিণ মাইজপাড়ার আব্দুস শুক্কুরের ছেলে মো. রমজান (৩৫) ও পটিয়ার মাঝিরঘাটার নুরুল আজিমের ছেলে মো. আরিফ (২১)।
তাদের মধ্যে মামুন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কর্মী ও ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী বলে জানা গেছে। পুলিশ জানিয়েছে, ব্যবসায়ীকে জিম্মি করে মুক্তিপণ আদায় চক্রের মূলহোতা মো. মামুন। মামুন ইয়াবা ব্যবসা ও সেবনের সঙ্গে জড়িত। বাকলিয়া থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দিন জানান, চারজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তাদের প্রত্যেকের সাতদিন করে রিমান্ড চাওয়া হয়েছে। রোববার রিমান্ড শুনানি হবে।
তিনি জানান, বৃহস্পতিবার আল মামুনকে ফোন করে কিছু গার্মেন্টস মেশিনারিজ বিক্রি করতে চায় বলে জানায় এ চক্রের একজন সদস্য। মেশিনারিজ আগে দেখতে চাইলে আল মামুনকে রসুলবাগ আবাসিক এলাকার বি-বøকের ১ নম্বর রোডের ১৮৭ বাড়ির একটি বাসায় নিয়ে যায় তারা। সেখানে গেলে ব্যবসায়ীকে জিম্মি করে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ

৭ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন