Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবীকে ‘শয়তানের আইনজীবী’ বলল ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২০, ৮:৫৬ এএম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী রুডি জুলিয়ানিকে ‘শয়তানের আইনজীবী’ বলে অভিহিত করেছে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়।

গতরাতে মন্ত্রণালয়ের এক টুইটার বার্তায় বলা হয়েছে, “আমেরিকার জনগণ হয়তো বিপুল অর্থের বিনিময়ে একটি মিথ্যাবাদী ও সন্ত্রাসী প্রশাসনের পক্ষে জুলিয়ানির আইনি লড়াই দেখে বিস্মিত হয়েছে; কিন্তু ইরানি জনগণের জন্য এতে বিস্ময়ের কিছু ছিল না।”

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের টুইটার বার্তায় আরো বলা হয়েছে, “জুলিয়ানি বহু বছর ধরে শয়তানকে আইনি সহায়তা দিয়ে আসছে এবং সে ডলার দিয়ে নিজের পকেট ভরার জন্য সন্ত্রাসীদের ঘৃণ্য অপরাধগুলোকে সভ্য সমাজের কাজ বলে চালিয়ে দিয়ে এসেছে।কিন্তু এই আইনজীবী এখন সত্যিকার অর্থে পতনের দ্বারপ্রান্তে রয়েছে।”

ডোনাল্ড ট্রাম্প সম্প্রতি তার এই ব্যক্তিগত আইনজীবীকে নির্বাচন সংক্রান্ত অভিযোগগুলো এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব দিয়েছেন। গত ৩ নভেম্বর অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন জয়ী হলেও ট্রাম্প সে ফলাফল মেনে নিতে অস্বীকৃতি জানিয়ে বিভিন্ন অঙ্গরাজ্যে ভোট কারচুপির অভিযোগ এনেছেন। তবে ট্রাম্প ও তার সাঙ্গপাঙ্গদের এ সংক্রান্ত অভিযোগ এখনো ধোপে টেকেনি।

ট্রাম্পের আইনজীবী রুডি জুলিয়ানি এর আগে ইরানের ইসলামি সরকারবিরোধী মোনাফেকিন সন্ত্রাসী গোষ্ঠীকে সহযোগিতা করেছে। গত চার দশকে আমেরিকা ও ফ্রান্সের পৃষ্ঠপোষকতায় মোনাফেকিন গোষ্ঠীর হামলায় ১৭ হাজারের বেশি ইরানি নাগরিক নিহত হয়েছেন।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ