Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তারাকান্দার চাড়িয়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড, পুড়েছে ৮ দোকান, অর্ধকোটি টাকার ক্ষতি

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২০, ১:৫৭ পিএম

ময়মনসিংহের তারাকান্দা উপজেলার চাড়িয়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৮ টি দোকান ভস্মিভূত হয়ে গেছে। এতে নগদসহ প্রায় অর্ধ কোটি টাকার সম্পদ ভস্মিভূত হয়েছে বলে ব্যবসায়ীগণ জানান।

জানা যায়, তারাকান্দা উপজেলার রামপুর ইউনিয়নের চাড়িয়া বাজারে শুক্রবার রাত সাড়ে ৮ টার দিকে এক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ সময় পুরো মার্কেটে দাউ দাউ করে আগুন জ্বলছিল এবং পুরো এলাকা কালো ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে। দীর্ঘ সময় চেষ্টার পর পরিস্থিতি বেসামাল হয়ে যায়।অগ্নিকাণ্ডের পর ব্যবসায়ীরা মালামাল সরানোর চেষ্টা করলেও আগুনের লেলিহান শিখার কারণে তা সম্ভব হয়নি। খবর পেয়ে ফুলপুর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগীতায় দীর্ঘক্ষণ চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। এরই মাঝে ৮টি দোকান ভস্মিভূত হয়ে যায় বলে স্থানীয়রা জানান।অধিকাংশ দোকানে মনিহারি ও ষ্টেশনারীর মালামাল ছিলো। এছাড়াও আগুনের ধোয়া ও পানিতে আশপাশের কিছু দোকানের মালামাল ক্ষতিগ্রস্ত হয়। ফুলপুর ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজনের ধারণা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে। ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা যায় এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

আগুনে ক্ষতিগ্রস্থ দোকানের পাশে বসেই নিজেদের নিঃস্ব হওয়ার কথা বলছেন ব্যবসায়ীরা। এ সময় কান্নায় ভেঙে পড়েন কেউ কেউ। একমাত্র আয়ের পথ দোকান হারিয়ে অনেক ব্যবসায়ী নিঃস্ব হয়ে পড়েছেন।

ফুলপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আব্দুল হালিম জানান, সংবাদ পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয় লোকজনের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে তবে এর সঠিক পরিমাণ এখনই বলা যাচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ