Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৫ দফা দাবী বাস্তবায়নের দাবিতে ফরিদপুর চিনিকলে ফটক সভা ও বিক্ষোভ

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২০, ৩:৪৭ পিএম

ফরিদপুরের মধুখালীতে অবস্থিত বৃহত্তর ফরিদপুরের একমাত্র ভারী শিল্প ‘ফরিদপুর চিনিকল’। চিনিকলে কর্মরত শ্রমিক কর্মচারীদের ৫ মাসের বকেয়া বেতনসহ অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারীদের গ্র্যাচুইটি এবং আখচাষীদের আখের মূল্য পরিশোধ, চিনিশিল্প বন্ধের প্রক্রিয়া বাতিলকরণ, আসন্ন (২০২০-২০২১) আখ মাড়াই মৌসুমের পূর্বে যাবতীয় মালামাল সরবরাহ করা,আখ উৎপাদনের স্বার্থে সার,বীজ,কীটনাশকসহ জরুরী উপকরণ সরবরাহ করার দাবিতে কেন্দ্রিয় আখচাষী ফেডারেশন ও কেন্দ্রিয় শ্রমিক কর্মচারী ফেডারেশনের সিদ্ধান্ত মোতাবেক আজ শনিবার সকাল ১০ টায় চিনিকলের প্রধান ফটকে বিশাল “ফটক সভা’ ও বিক্ষোভ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে।

চিনিকল শ্রমজীবী ইউনিয়ন এবং আখচাষী কল্যান সংস্থার যৌথ আয়োজনে শ্রমজীবী ইউনিয়নের সভাপতি শাহ মো. হারুন অর রশিদের সভাপতিত্বে শ্রমজীবী ইউনিয়নের সাধারন সম্পাদক কাজল বসুর সঞ্চলনায় ‘ফটক সভা’য় বক্তব্য রাখেন শ্রমিক নেতা মনিরুল ইসলাম,সুভায় রায়,আব্দুল বারিক, আখচাষী কল্যাণ সংস্থার সভাপতি শফিকুল ইসলাম,সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম,আখচাষী নেতা আকরাম হোসেন মিয়া, জহুরুল হক, ওহিদুজ্জামান বাবলু মিয়া,আব্দুল হাই বাঁশি,উসমান গনি, শ্রমিক নেতা মনিরুজ্জামান মিন্টু,মোক্তার হোসেন,উজ্জল শেখ, শাহিন মিয়া প্রমুখ।

বক্তারা ৫ দফা দাবি মেনে নিয়ে চিনিকলগুলো সচল রাখার আহবান জানান,অন্যথায় ধারাবাহিক আন্দোলনের কর্মসূচী দেওয়া হবে বলে ঘোষনা দেওয়া হয়। ফটক সভা শেষে বিক্ষোভ প্রদর্শন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফরিদপুর চিনিকল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ