Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

কলেজ শিক্ষকের ব্যতিক্রমী উদ্যোগ

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

মোবাইলে গেইমস ও ফেসবুক তথা অন্যান আসক্তের দিক থেকে ফেরাতে ধামরাই উপজেলার সোমভাগ ইউনিয়নের গোয়ালদী গ্রামের কৃতিসন্তান ভালুম আতাউর রহমান খান কলেজের প্রভাষক মোহাম্মদ আওলাদ হোসেন এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন। তিনি নিজ ইউনিয়নের ২১টি গ্রামের স্কুল ও কলেজের ছাত্রদের নিয়ে এক প্রীতি ক্রিকেট টুর্ণামেন্টর আয়োজন করেছেন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে টুর্ণামেন্টর নাম দিয়েছেন ‘বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্ট’। গত শুক্রবার সকালে শৈলান কেন্দ্রীয় খেলার মাঠে এই ক্রিকেট টুর্ণামেন্ট উদ্বোধন করা হয়েছে। ২১টি গ্রামকে মূলত ১৬টি গ্রুপে ভাগ করা হয়েছে। ৪টি ভেন্যুতে এ টুর্নামেন্টের খেলা চলবে। ২১টি গ্রামের প্রতিটি খেলোয়াড়কে জার্সি দেয়া হয়েছে। খেলা চলাকালিন সময়ে সমস্ত খরচ আয়োজক প্রভাষক আওলাদ হোসেন বহন করবেন। এ প্রীতি টুর্ণামেন্টর উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সমাজ ও জাতি গঠনের (সজাগ) নির্বাহী পরিচালক আব্দুল মতিন।
এ বিষয়ে প্রভাষক আওলাদ হোসেন বলেন, শিক্ষার্থীদের মাদকসহ নানা অপরাধ থেকে দূরে রাখতে এ উদ্যোগ। পড়াশোনার পাশাপাশি জীবন গড়ার খেলাধুলাও জরুরি। সকল শ্রেণিপেশার মানুষদের সাথে নিয়ে একটি উন্নত ও সমৃদ্ধ ইউনিয়ন গড়ে তুলতে চাই। তিনি আরো বলেন, করোনায় দীর্ঘদিন বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বেশিরভাগ শিক্ষার্থী খেলাধুলা ছেড়ে মোবাইলে গেইমস খেলা ও ফেসবুক চালানোসহ নানা আসক্তের দিকে ধাবিত হচ্ছে। আজকের শিক্ষার্থী আগামী দিনে দেশ গড়ার কারিগর। দেহ ও মন সুস্থ রাখতে পড়ালেখার পাশাপাশি খেলাধুলার বিকল্প নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কলেজ-শিক্ষক
আরও পড়ুন