Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

শ্রীমঙ্গল পৌর নির্বাচনের দাবিতে মানববন্ধন

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

মৌলভীবাজারের শ্রীমঙ্গল পৌরসভার বর্ধিতকরণ ও প্রশাসনিক জটিলতা নিষ্পত্তি করে নির্বাচনের দাবিতে সর্বস্থরের মানুষের উপস্থিতিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এ সময় ঢাকা-সিলেট আঞ্চলিক মহাসড়ক প্রায় ১ ঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন আন্দোলনকারীরা। গতকাল শনিবার দুপুরে শ্রীমঙ্গল পৌরসভা বর্ধিতকরণ ও নির্বাচন বাস্তবায়ন পরিষদের আয়োজনে শ্রীমঙ্গল চৌমুহনা এলাকায় প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে বক্তব্য রাখেন, সাবেক উপজেলা চেয়ারম্যান আছকির মিয়া, আ.লীগ নেতা মো. ইউসুফ আলী, শিক্ষাবিদ ও আ.লীগের নেতা সৈয়দ মনসুরুল হক, বিএনপি নেতা সরফরাজ আলী বাবুল, সাবেক সিভিল সার্জন ডা. হরিপদ রায়, শ্রীমঙ্গল সদর ইউনিয়নের চেয়ারম্যান ভানু লাল রায়, জেলা পরিষদ সদস্য বদরুজ্জমান সেলিমসহ অন্যন্যরা।

জানা যায়, ২০১১ সালের ১৮ জানুয়ারির পর নির্বাচন হয়নি এ পৌরসভায়। ২ দশমিক ৫৮ বর্গ কিলোমিটার আয়তনের পৌরসভাটি দেশ স্বাধীনের পর ‘গ’ শ্রেণিতে রূপান্তর হয়। পর্যায়ক্রমে ২০০২ সালের ৪ ফেব্রুয়ারি ‘ক’ শ্রেণিতে উন্নীত হয়। ২০১৫ সালে দুই ব্যাক্তি সীমানা বর্ধিতকরণের জন্যে উচ্চ আদালতে একটি রিট করেন। এরপর উচ্চ আদালতের নির্দেশে সীমানা বর্ধিতকরণের কার্যক্রম শুরু হয়। বক্তারা প্রশাসনিক জটিলতা নিষ্পত্তি ও সীমানা বর্ধিতকরণ কাজ দ্রুত শেষ করে পৌর নির্বাচনের দাবি করেন। তা না হলে স্থানীয়রা কঠোর আন্দোলনের হুমকি দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌর-নির্বাচন

২৬ জানুয়ারি, ২০২১
১৫ ডিসেম্বর, ২০২০
২৫ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন