Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা জাতীয়করণের দাবি মেনে নিন

ইসলামী ঐক্য আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২০, ৮:৩৮ পিএম

ইসলামী ঐক্য আন্দোলনের আমীর ডক্টর মাওলানা মুহাম্মদ ঈসা শাহেদী বলেছেন, স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা জাতীয়করণের দাবি দীর্ঘ দিনের। ইবতেদায়ী মাদরাসার শিক্ষকদের এমন অবস্থানও হচ্ছে যে, তাদের চাকরির বয়স শেষ হয়ে হাজার হাজার শিক্ষক অবসরে যাচ্ছেন। তার পরেও তাঁরা এমপিওভুক্ত হতে পারেননি। আমাদের জিজ্ঞাসা হাজার হাজার প্রাইমারি স্কুল জাতীয়করণ হলেও ইবতেদায়ী মাদরাসা সমূহ জাতীয় করণে বাধা কোথায়? এ ব্যাপারে প্রধানমন্ত্রী একাধিকবার ওয়াদা করার পরেও কোন্ অদৃশ্যশক্তির কারণে সেই ওয়াদা বাস্তবায়িত হচ্ছে না।
জাতীয় প্রেসক্লাবের সামনে স্বতন্ত্র মাদরাসার শিক্ষকগণ অসহনীয় কষ্ট স্বীকার করে বেশ কয়েকদিন যাবৎ অবস্থান করছেন। আমরা তাদের দাবির প্রতি একাত্মতা ঘোষণা করছি। আর সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি, অবিলম্বে তাঁদের দাবি মেনে নিন। স্বতন্ত্র মাদরাসা সমূহ জাতীয় করণের দাবি জাতীয় দাবিতে পরিণত হয়েছে। এই দাবি পূরণে সরকার ব্যর্থ হলে জনমনে যে প্রতিক্রিয়া দেখা দিবে সরকার তা সামাল দিতে পারবে না। তিনি আজ শনিবার বাদ মাগরিব আন্দোলনের কেন্দ্রীয় কার্যালয় মিলনায়তনে মজলিসে আমলের মাসিক বৈঠকে সভাপতির বক্তব্যে এ কথা বলেন। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, নায়েবে আমীর ডক্টর মাওলানা মুহাম্মদ এনামুল হক আজাদ, সেক্রেটারি জেনারেল অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান, সহ-সাংগঠনিক সম্পাদক অধ্যাপক মাওলানা এ এম এম কামাল উদ্দিন, মাওলানা ফারুক আহমদ, বিএম মুহিব্বুল্লাহ, কামরুল ইসলাম বাবুল, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আবু বকর সিদ্দিক, মাওলানা খন্দকার রফিকুল ইসলাম, কর্মপরিষদ সদস্য ঢাকা মহানগরীর আমীর মোস্তফা বশিরুল হাসান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন