Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

শেষ চারে জোকোভিচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

জার্মানির আলেক্সান্ডার জেভেরেভকে সরাসরি সেটে হারিয়ে এটিপি ফাইনালসের সেমি-ফাইনালে উঠেছেন র‌্যাঙ্কিংয়ের শীর্ষ খেলোয়াড় নোভাক জোকোভিচ। গতপরশু রাতে লন্ডনে সার্বিয়ান এই তারকা জেভেরেভকে হারান ৬-৩, ৭-৬ (৭-৪) গেমে। প্রতিযোগিতায় পাঁচবারের চ্যাম্পিয়ন জোকোভিচ শেষ চারে শনিবার লড়বেন ‘লন্ডন ২০২০’ গ্রুপের চ্যাম্পিয়ন ডমিনিক টিমের বিপক্ষে।
‘টোকিও ১৯৭০’ গ্রুপে দ্বিতীয় হয়ে শেষ চারে উঠেছেন জোকোভিচ। এই গ্রুপে চ্যাম্পিয়ন হয় আগেই সেমি-ফাইনাল নিশ্চিত করা রাশিয়ার দানিল মেদভেদেভ গ্রুপ পর্বের শেষ ম্যাচে আর্জেন্টিনার দিয়েগো শয়ার্টসমানকে হারান ৬-৩, ৬-৩ গেমে।
গতকাল রাতে শুরু হওয়া দ্বিতীয় সেমি-ফাইনালে লড়ছেন গত সপ্তাহে প্যারিস মাস্টার্সজয়ী চতুর্থ বাছাই মেদভেদেভের প্রতিপক্ষ র‌্যাঙ্কিংয়ের দুই নম্বর তারকা রাফায়েল নাদাল। রিপোর্টটি লেখা পর্যন্ত ম্যাচটি চলছিল।
র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আট খেলোয়াড় দুই গ্রুপে ভাগ হয়ে খেলেন মৌসুম শেষের এই টুর্নামেন্ট। প্রতি গ্রুপে সবাই একে অন্যের মুখোমুখি হন একবার করে। দুই গ্রুপের সেরা দুই জন খেলোয়াড়কে নিয়ে হয় সেমি-ফাইনাল। এরপর ফাইনাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জোকোভিচ

২২ নভেম্বর, ২০২০
৪ সেপ্টেম্বর, ২০২০
২০ ফেব্রুয়ারি, ২০১৯
১১ সেপ্টেম্বর, ২০১৮
৭ সেপ্টেম্বর, ২০১৮
৪ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন