Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

পদ্মা সেতুতে বসল ৩৮তম স্প্যান

দৃশ্যমান ৫ হাজার ৭০০ মিটার

মুন্সীগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

দেশের সর্ববৃহৎ মেগাপ্রকল্প পদ্মা সেতুর কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। গত মাস থেকে প্রতি সপ্তাহে পিলারের ওপর বসছে একটি করে স্প্যান। গতকাল ১ এবং ২ নম্বর পিলারের ওপর ৩৮ নম্বর স্প্যান বসেছে। এর ফলে দৃশ্যমান হয়েছে পদ্মা সেতুর ৫ হাজার ৭০০ মিটার। এর মাধ্যমে পদ্মা সেতু স্পর্শ করলো মুন্সীগঞ্জের মাওয়া প্রান্ত।
গতকাল সকাল সাড়ে ৯টায় মুন্সীগঞ্জের মাওয়া কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে ৩ হাজার ৬শ’ টন ধারণক্ষমতার তিয়ান-ই ভাসমান ক্রেনটি দিয়ে ধূসর রঙের ১৫০ মিটার দৈর্ঘ্যরে ৩ হাজার ১৪০ টন ওজনের ৩৮ নম্বর স্প্যানটি ১ এবং ২ নম্বর পিলারের নিকট নিয়ে যাওয়া হয়। দুপুর আড়াইটার দিকে স্প্যানটি পিলারের ওপর বসানোর কাজ সম্পন্ন হয়। সেতু কর্তৃপক্ষের প্রকৌশলী সূত্রে জানা যায়, চলতি মাসের শেষ সপ্তাহে ১০ ও ১১ নম্বর পিলারের ওপর বসবে ৩৯ নম্বর স্প্যান আর ১০ ডিসেম্বরের মধ্যে মাঝ নদীতে ৪০ এবং ৪১ নম্বর স্প্যান বসানোর পরিকল্পনা রয়েছে। পদ্মা সেতুর ৩৮ নম্বর স্প্যানটি নদীর তীরবর্তী স্থানে হওয়ায় স্প্যান বসানোর দৃশ্য দেখতে সকাল থেকে নদীর পাড়ে ভীড় জমায় উৎসুক জনতা।



 

Show all comments
  • Md. Ibrahim ২২ নভেম্বর, ২০২০, ১১:১০ এএম says : 0
    শাপে বর হলো। কুচক্রী মহলের ষড়যন্তত্রে সরকার বড় প্রকল্প বাস্তবায়নের দিশা পেলো।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন