Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

‘অগ্নিসংযোগের সাথে বিএনপি জড়িত নয়’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গতকাল শনিবার এক সংবাদ সম্মেলন করেছে। উক্ত সংবাদ সম্মেলনে ১২ নভেম্বর ঢাকায় গণপরিবহনে অগ্নিসংযোগের ঘটনায় বিএনপিকে জড়িয়ে যে বক্তব্য দেয়া হয়েছে, বিএনপি সেই বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। দলটির সাংগঠনিক সম্পাদক ও দপ্তরের দায়িত্বপ্রাপ্ত নেতা সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, এই ন্যাক্কারজনক ঘটনার পর থেকেই বিএনপি বলে আসছে-এই ঘটনার সাথে বিএনপি কোনভাবেই সম্পৃক্ত নয়। বিএনপি জ¦ালাও পোড়াওসহ অগ্নিসংযোগের মতো ধ্বংসাত্মক রাজনীতিতে বিশ^াস করে না। অতীতের মতোই এর দায় বিএনপি’র ওপর জবরদস্তিমূলকভাব চাপিয়ে দিতে চায় সরকার। বিএনপি’র সহস্রাধিক নেতাকর্মীর নামে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার ও নিষ্ঠুর দমননীতি প্রয়োগ করা হচ্ছে। 

জনমনে বিভ্রান্তি ও বিএনপিকে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে এধরণের অপতৎপরতায় লিপ্ত রয়েছে সরকার। সরকারের এই ধরণের অপকৌশলে বিএনপি গভীর উদ্বেগ প্রকাশ করছে। এটি সরকারের সাজানো নাটকের পূণরাবৃত্তি মাত্র।
বিবৃতিতে তিনি বলেন, রাজনীতি ও গণতন্ত্রের বৃহত্তর স্বার্থে সরকারকে আবারও এধরণের অপতৎপরতা বন্ধ করার এবং সরকারের অপপ্রচার ও মিথ্যাচারে বিভ্রান্ত না হতে জনগণের প্রতি বিএনপি আহবান জানাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন