Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

কাবুলে রকেট হামলার জন্য আমেরিকা দায়ী: তেহরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২০, ৯:২৭ এএম

আফগানিস্তানের রাজধানী কাবুলে গতকালের রকেট বৃষ্টির জন্য সরাসরি আমেরিকাকে দায়ী করেছে ইরান। তেহরান বলেছে, এই ঘটনা আমেরিকার প্রক্সি যুদ্ধ এবং দেশটির সহযোগী সন্ত্রাসী গোষ্ঠীগুলোর উগ্র কার্যকলাপের উৎকৃষ্ট প্রমাণ।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে কাবুলের বিভিন্ন স্থানে অন্তত ২৩টি রকেটের আঘাত হানার বিষয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে শনিবার সন্ধ্যায় এ মন্তব্য করেন। কাবুলে শনিবারের এসব রকেট হামলায় অন্তত আট জন নিহত হয়। একটি রকেট ইরান দূতাবাসের আঙ্গিনায় আঘাত হানলেও তাতে কেউ হতাহত হয়নি।

খাতিবজাদে কাবুলের কূটনৈতিক পাড়াসহ গোটা নগরীতে ওই রকেট হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেন, “মার্কিন সরকার সরাসরি এই হামলার জন্য দায়ী।” তিনি আফগান সরকার ও জনগণ বিশেষ করে নিহতদের পরিবারবর্গের প্রতি সমবেদনা জানান।

কাবুলের ইরান দূতাবাসের আঙ্গিনায় আঘাত হানা রকেটে দূতাবাস ভবনের কিছু ক্ষয়ক্ষতি হয়েছে বলে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে। এখন পর্যন্ত কোনো দল বা গোষ্ঠী কাবুলে রকেট হামলার দায়িত্ব স্বীকার করেনি।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ